Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বরিশাল-ঝালকাঠিসহ ৭ রুটে সরাসরি বাস চলাচল ফের শুরু

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

ধর্মঘট শুরুর ২৪ ঘন্টা পর বরিশাল-ঝালকাঠিসহ দক্ষিণাঞ্চলের ৭টি রুটে পুনরায় সরাসরি বাস চলাচল চালু হয়েছে। গতকাল বাস চলাচল স্বাভাবিক হলে যাত্রী সাধারণের মধ্যে স্বস্তি নেমে আসে।
বরিশাল-পটুয়াখালী মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক কাওছার হোসেন শিপন বলেন, শুক্রবার সকালে ঝালকাঠিজেলা বাস মালিক সমিতি একতরফা সিদ্ধান্ত নিয়ে তাদের সমিতিভুক্ত বাস বরিশালের সীমানা কালিজিরা সেতু সংলগ্ন রায়পুর পর্যন্ত এসে যাত্রীদের নামিয়ে দিচ্ছিল। এমনকি বরিশাল মালিক সমিতিভুক্ত বাসগুলোকে ঝালকাঠিতে ঢুকতে বাঁধা দেয়। গতকাল শনিবার সকাল থেকে আবার এ সিদ্ধান্ত পরিবর্তন করেছে ঝালকাঠি বাস মালিক সমিতি। ফলে বরিশাল ও ঝালকাঠি মালিক সমিতির বাস চলাচল স্বাভাবিক হয়েছে। ঝালকাঠি জেলা বাস মালিক সমিতির যুগ্ম সম্পাদক নাসির উদ্দিন আহম্মেদ জানান, বরিশাল বাস মালিক সমিতির সঙ্গে বিরোধ মেটাতে প্রশাসনের মধ্যস্থতায় একাধিকবার সমঝোতা হয়। বরিশাল মালিক সমিতি প্রশাসনের দেওয়া শর্তগুলো ভঙ্গ করায় তারা গত শুক্রবার সরাসরি বাস চলাচল বন্ধ করে দেয়। পরে বরিশাল বাস মালিক সমিতি দুঃখ প্রকাশ করায় আবার সরাসরি বাস চলাচল শুরু হয়েছে।
উল্লেখ্য, বরিশাল-পটুয়াখালী-কুয়াকাটা রুটে ঝালকাঠিজেলার কয়েক কিলোমিটার সড়ক রয়েছে, এ দাবিতে ওই রুটগুলোতে ঝালকাঠি মালিক সমিতি তাদের সমিতিভুক্ত বাস চলাচল করতে দেয়ার দাবি জানিয়ে আসছে। এনিয়ে ঝালকাঠি মালিক সমিতির সঙ্গে বরিশাল, পটুয়াখালী ও বরগুনা বাস মালিক সমিতির দীর্ঘদিন ধরে বিরোধ চলছে। এ বিরোধের জের ধরে চলতি বছরে অন্তত ৫ বার বিনা নোটিশে বরিশাল থেকে ঝালকাঠিসহ ৭ রুটে সরাসরি বাস চলাচল বন্ধ করে দেওয়া হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ