Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

তেলের দাম বৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভকালে ফ্রান্সে একজন নিহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

জ্বালানি তেলের দাম বাড়ানোর প্রতিবাদে ফ্রান্সজুড়ে চলছে সড়ক অবরোধ। এর মধ্যে দুর্ঘটনায় পড়ে এক বিক্ষোভকারী নিহত হয়েছেন। ফ্রান্সের স্বরাষ্ট্রমন্ত্রী ক্রিস্তোফ কাস্তানেখ জানান, গতকাল শনিবার সড়ক অবরোধ চলাকালে ওই বিক্ষোভকারী একটি গাড়ির ধাক্কায় নিহত হন। কিছুদিন আগে ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ জ্বালানি কর বৃদ্ধি করেন। এই নিয়ে ক্ষুব্ধ নাগরিকরা তৃণমূল পর্যায়ে জ্বালানির বাড়তি মূল্য বিরোধী আন্দোলন ‘ইয়োলো ভেস্ট’ শুরু করেন। ইয়োলে ভেস্টের বিক্ষোভকারীরা সড়ক পথগুলো অবরোধ করার চেষ্টা করে এবং জ্বালানি ডিপোগুলোতে প্রবেশে বাধা দেয়।
টেলিভিশনে স¤প্রচারিত মন্তব্যে কাস্তানেখ জানান, দক্ষিণপূর্বাঞ্চলীয় স্যাভোয়ায় এক গাড়িচালক যখন দেখেন বিক্ষোভকারীরা সড়ক বন্ধ করে দিচ্ছে, তখন আতঙ্কিত হয়ে তিনি দ্রুত গাড়ি চালিয়ে বের হয়ে যাওয়া চেষ্টা করেন, এ সময় তার গাড়ির সঙ্গে ধাক্কা লেগে এক নারী বিক্ষোভকারী নিহত হন। ওই নারী গাড়িচালক তার কন্যাকে হাসপাতালে নিয়ে যাচ্ছিলেন। এ ঘটনার পর তাকে গ্রেফতার করে পুলিশ। সূত্র : বিবিসি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ