Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নির্বাচন বানচালের ষড়যন্ত্র দেশবাসী ক্ষমা করবে না

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

বিকল্পধারার প্রেসিডেন্ট অধ্যাপক এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী বলেছেন, কোনো পক্ষ নির্বাচন বানচালের ষড়যন্ত্র করলে দেশবাসী তাদের ক্ষমা করবে না। গতকাল শনিবাব বিকেলে বিকল্পধারা ও যুক্তফ্রন্টের প্রার্থী মনোনয়ন বিষয়ে আলোচনা ও বিএমএ-এর সাবেক নির্বাচিত যুগ্ম মহাসচিব সুনামগঞ্জ ডা. রফিকুল ইসলাম চৌধুরীর বিকল্পধারায় যোগদান উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি একথা বলেন।
বি.চৌধুরী বলেন, নির্বাচন যাতে সুষ্ঠু হয় সেজন্য নির্বাচনের লেভেল প্লেয়িং ফিল্ড নিশ্চিত করতে হবে। নির্বাচন কমিশনকে মনে রাখতে হবে তারা এখন সরকারের কাছে দায়ী নন। কমিশন একশত ভাগ স্বাধীন।
তিনি বলেন, যারা শহীদদের রক্তের সঙ্গে বেঈমানি করেছে তাদের সঙ্গে ঐক্য করি নাই। ড. কামাল হোসেন স্বাধীনতা বিরোধীদের সঙ্গে ঐক্য করলেন। তারা তাদের (স্বাধীনতা বিরোধী) স্বীকৃতি দিয়েছেন। তখন আমাদের স্মরণ হয় লাখ লাখ শহীদদের, নির্যাতিত মা-বোনদের। তারাই আমাদের ঐক্যের প্রতীক। সাবেক এই প্রেসিডেন্ট বলেন, আমরা স্মরণ করি ইতিহাসের স্বাপ্নিক পুরুষ বঙ্গবন্ধু, জিয়াউর রহমান, মওলানা ভাসনী, হোসেন শহীদ সেহরাওয়ার্দী, শেরেবাংলা ফজলুল হক ও ওসমানীকে। কিন্তু কোনো দলের মেনিফেস্টোতে এইসব নেতাদের নাম নেই। যুক্তফ্রন্ট এই সব নেতাকে শ্রদ্ধা করে এবং দেশে শ্রদ্ধার রাজনীতি স্থাপন করবে। তিনি বলেন, আমরা সন্ত্রাস ও দুর্নীতিকে ঘৃণা করি। দুর্নীতি বাংলাদেশকে গ্রাস করেছে। দুর্নীতি কমাতে পারলে উন্নয়ন অনেক বেশি হতো। বাংলাদেশের চেহারা অনেক ভালো হতো।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিকল্পধারার মহাসচিব সচিব মেজর (অব.) আবদুল মান্নান, প্রেসিডিয়াম সদস্য শমসের মবিন চৌধুরী, যুক্তফ্রন্টের প্রধান সমন্বয়কারী গোলাম সারোয়ার মিলন, ইঞ্জিনিয়ার ইউসুফ, সদ্য বিকল্পধারায় যোগদানকারী ডা. রফিকুল ইসলাম চৌধুরী, বিকল্পধারার সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার ওমর ফারুক, নাজিম উদ্দিন আল আজাদ- চেয়ারম্যান বিএলডিপি জেবেল রহমান গানি- চেয়ারম্যান বাংলাদেশ ন্যাপ এম প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্বাচন

২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ