Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৪ ডিসেম্বর ২০১৮, ৩০ অগ্রহায়ণ ১৪২৫, ৬ রবিউস সানী ১৪৪০ হিজরী

রংপুর ডিআইজির সাথে আলেম ওলামাদের মতবিনিময়

দিনাজপুর অফিস : | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম


 বাংলাদেশ পুলিশের রংপুর রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্টাচার্য বলেছেন, ধর্মের প্রতি মানুষের দুর্বলতা আছে, ধর্মের এই দুর্বলতাকে কাজে লাগিয়ে এক শ্রেনীর স্বার্থবাদী মানুষ জঙ্গি ও সন্ত্রাসবাদের মাধ্যমে অন্যায় করছে। মানুষকে ভুল বুঝিয়ে জঙ্গি কার্যক্রমে যুক্ত করা হচ্ছে। ইসলামের ভুল ব্যাখ্যা মানে ইসলামের ক্ষতি করা। আর এই ভুল ব্যাখ্যা দিয়েই জঙ্গি ও সন্ত্রাসবাদ কায়েম করা হচ্ছে। জঙ্গিবাদ ও সন্ত্রাস নির্মুল করতে তাদের বিরুদ্ধে সোচ্চার হয়ে প্রতিহত করতে হবে।

গতকার শনিবার সকালে দিনাজপুর পুলিশ লাইন্স হলরুমে সন্ত্রাস, মাদক, নাশকতা ও জঙ্গিবাদ কার্যক্রম নির্মূলে ইমাম-ওলামাদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

তিনি আরও বলেন, ২০১৪ সালের ৫ জানুয়ারী নির্বাচনের সময় কিছু মসজিদের মাইক ব্যবহার করে সন্ত্রাসী কর্মকান্ড চালানো হয়েছিল। এটার পুনরাবৃত্তি যাতে না ঘটে সে দিকে লক্ষ্য রাখার জন্য ইমামদের প্রতি আহŸান জানান। আগামী নির্বাচনে যাতে করে কেউ কোন ধরনের নাশকতা, সন্ত্রাস ও জঙ্গিবাদ কার্যক্রম করতে না পারে সেজন্য আলেম-ওলামাসহ সকল শ্রেনীর মানুষকে সজাগ থাকার আহŸান জানিয়ে তিনি বলেন, বাংলাদেশ এখন বিশ্বের দরবারে মাথা উচু করে দাড়ানো একটি দেশ। কোনক্রমেই যাতে করে অনেক মূল্য দিয়ে কেনা এই দেশের কেউ ক্ষতি করতে না পারে। নাশকতা, সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে পুলিশের যে কোন সহযোগিতা সবসময় থাকবে বলে জানান তিনি।

দিনাজপুর জেলা পুলিশ ও ইমাম-ওলামা কল্যাণ সমিতির আয়োজনে আলহাজ্ব মাওলানা মতিউর রহমান কাছেমীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মাহমুদুল আলম, পুলিশ সুপার সৈয়দ আবু সায়েম, অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজ্জামান আশরাফ, ইমামদের মধ্যে হাবিপ্রবির পেশ ইমাম মাওলানা মোঃ মোফাজ্জর হোসেন, হাফেজ মওলানা শওকত আলী, ইমাম কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক মওলানা আলহাজ্ব রফিকুল্লা মাজাহিবী, আলহাজ্ব হযরত মওলানা আনোয়ার হোসেন প্রমুখ। মতবিনিময় সভায় দিনাজপুর জেলার ১৩টি
উপজেলার ৫ শতাধিক মসজিদের ইমামগণ উপস্থিত ছিলেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ