Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

রায়পুরায় সংঘর্ষের ঘটনায় দুই মামলা ৯ অস্ত্র উদ্ধার, আটক ১৩

স্টাফ রিপোর্টার, নরসিংদী : | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

রায়পুরা উপজেলার দুর্গম চর এলাকা বাঁশগাড়ী ও নিলক্ষায় এলাকার আধিপত্য নিয়ে পৃথক সংঘর্ষের ঘটনায় অস্ত্র আইনে ২টি মামলা দায়ের হয়েছে। রায়পুরা থানার উপ-পরিদর্শক রাফিউল করিম বাদী হয়ে শুক্রবার রাতে মামলা দু’টি দায়ের করেন। এ ব্যাপারে ১৩ জনকে আটক ও ৯ টি আগ্নেয়াস্ত্র উদ্ধার করেছে পুলিশ।

রায়পুরা থানার ওসি মহসিন উল কাদির জানান, দীর্ঘদিন ধরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বাঁশগাড়ীতে হাফিজুর রহমান শাহেদ সরকারের সমর্থক ও ওই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মরহুম সিরাজুল হক সরকারের সমর্থকদের মধ্যে দ্ব›দ্ব চলে আসছিল। সাহেদ সরকারের সমর্থকরা দীর্ঘদিন যাবত গ্রামছাড়া অবস্থায় দিন পার করে। এর আগে বিরোধের জের ধরে দু’ পক্ষের হামলা পাল্টা হামলায় চেয়ারম্যান সিরাজুল হকসহ একাধিক নিহতের ঘটনা ঘটেছে।

গত শুক্রবার সকালে বাঁশগাড়ী গ্রামের মরহুম সাহেদ সরকারের সমর্থকরা গ্রামে তাদের নিজ বাড়ি ঘরে ঢোকার চেষ্টা করেন। এ সময় সিরাজুল হক চেয়ারম্যানের ছেলে বর্তমান চেয়ারম্যান আশরাফুল হক ও বাবুর মেম্বারের নেতৃত্বে তাদের লোকজন স্থানীয় বালুরমাঠ এলাকায় হাফিজুর রহমান শাহেদ সরকার পক্ষের লোকজন জামাল, জাকির, ও সুমনের লোকজনের উপর হামলা চালায়। এসময় উভয়পক্ষের সংঘর্ষের ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলেই গুলিবিদ্ধ হয়ে এস.এস,সি পরীক্ষার্থী তোফায়েল রানা (১৬) নিহত হয়। তোফায়েল বাঁশগাড়ী গ্রামের আর্ব্দুলাহ ফকিরের ছেলে। এ ঘটনায় আহত হয় অন্তত ১০জন।

একই দিন দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত উপজেলার নিলক্ষায় এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে বর্তমান চেয়ারম্যান তাজুল ইসলামের সমর্থকদের মধ্যে সাবেক চেয়ারম্যান আবদুল হক সরকারের সমর্থকদের মধ্যে বন্দুক ও টেঁটাযুদ্ধ সংগঠিত হয় এতে নিলক্ষা ইউনিয়নের বীঁরগাও গ্রামের ওসমান মিয়ার ছেলে ও গোপীনাথপুর গ্রামের মৃত সোবহান মিয়ার ছেলে স্বপন মিয়া নিহত হয় এবং ৫০ জন আহত হয়। আহতদেরকে নরসিংদী সদর হাসপাতালসহ বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে। আশংকাজনক অবস্থায় ৩ জনকে ঢাকায় পাঠানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ