Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৭ ডিসেম্বর ২০১৮, ০৩ পৌষ ১৪২৫, ৯ রবিউস সানী ১৪৪০ হিজরী

মনোনয়ন দৌড়ে আ.লীগের তিন সহোদরসহ ২৭, বিএনপির ৩

কক্সবাজার-৩ (সদর-রামু)

বিশেষ সংবাদাতা, কক্সবাজার : | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম


একাদশ জাতীয় সংসদ নির্বাচন ঘিরে কক্সবাজার-৩ (সদর-রামু) আসনেও বইছে ভোটের হাওয়া। শুরু হয়েছে প্রার্থীতা নিয়ে হিসেব-নিকেশ। এরই মধ্যে শুরু হয়েছে মনোনয়ন প্রত্যাশীদের মাঠে প্রচার-প্রচারণা ও কেন্দ্রে তদবির। এই আসনে আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থীদের ছড়াছড়ি অবস্থা। মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ২৭ জন। কেউ কাউকে ছাড় দিতে নারাজ। সবাই দলীয় প্রতীক নৌকা পেতে আশাবাদি।

বিপরিতে বিএনপিতে মনোনয়ন প্রত্যাশী আছেন তিনজন। ২০১৪ সালের ৫ই জানুয়ারির নির্বাচনে সদর-রামুতে বিনা প্রতিদ্ব›িদ্বতায় সংসদ সদস্য নির্বাচিত হন সাইমুম সরওয়ার কমল। বর্তমান এমপি সাইমুম সরওয়ার কমল ও তার অপর দুই সহোদর ভাইবোন একই সাথে নৌকার মনোনয়ন পেতে দৌড়ে রয়েছে। গেলবার দলের মনোনয়ন পেলেও সামান্য ভুলে ভাগ্যে ‘এমপি’ পদটি জুটেনি কানিজ ফাতেমার। তিনি জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি ও জাতীয় মহিলা সংস্থা কক্সবাজার জেলা শাখার চেয়ারম্যান। এবারো চূড়ান্ত টিকিট পাওয়ার আশা ছাড়েননি এই নারী নেত্রী।

মনোনয়ন প্রত্যাশা করছেন কক্সবাজার পৌর আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ নজিবুল ইসলাম, কক্সবাজার পৌরসভার সাবেক চেয়ারম্যান নুরুল আবছার, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে. কর্নেল (অব.) ফোরকান আহমদ, রামু উপজেলা আওয়ামী লীগের সভাপতি (এমপি কমলের বড় ভাই) সোহেল সরওয়ার কাজল, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল হক মুকুল, সাংগঠনিক সম্পাদক মাশেদুল হক রাশেদ, নাজনীন সরওয়ার কাবেরী, জেলা আওয়ামী লীগ নেতা রাসেদুল ইসলাম, ছাত্র লীগের সাবেক সহ-সভাপতি প্রশান্ত ভূষণ বড়ুয়া, জেলা ছাত্রলীগের সভাপতি ইশতিয়াক আহমদ জয়, সুপ্রিমকোর্টের আইনজীবী ব্যারিস্টার মিজান সাঈদ, কউক সদস্য ইঞ্জিনিয়ার বদিউল আলম, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক কায়সারুল হক জুয়েল, জেলা পরিষদের সদস্য তাহমিনা হক লুনা, সদর আওয়ামী লীগের সভাপতি মো. আবু তালেব, সাধারণ সম্পাদক মাহমুদুল করিম মাদু, জেলা স্বেচ্ছাসেবক লীগের সহসভাপতি এড.একরামুল হুদা, যুবলীগের নেতা ইফতেখার উদ্দীন পুতু, এড.নাসরিন সুলতানা লিনা, শামসুল আলম, আবদুল মাবুদ, মুসরাত জাহান মুন্নী, সুপ্ত ভুষন বড়ুয়া, জয়া জাহান চৌধুরী, নীলিমা আক্তার চৌধুরী। ২৭ জন মনোনয়নপত্র নিলেও আলোচনায় রয়েছেন তিন ভাইবোন সাইমুম সরওয়ার কমল এমপি, সোহেল সরওয়ার কাজল, নাজনীন সরওয়ার কাবেরী, নুরুল আবছার, মোহাম্মদ নজিবুল ইসলাম, মাশেদুল হক রাশেদ।
এদিকে গুঞ্জন উঠেছে নৌকার মনোনয়ন না পেলেও কানিজ ফাতেমাকে সংরক্ষিত আসনে এমপি করার কথা।

এই আসনে বিএনপির মনোনয়ন প্রত্যাশা করছেন সাবেক এমপি লুৎফুর রহমান কাজল ছাড়াও সাবেক জনপ্রিয় সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোহাম্মদ সহিদুজ্জামান ও একই পরিবারের অধ্যাপক আজিজুর রহমান।

এ আসন থেকে মনোনয়ন পেতে দীর্ঘদিন ধরে মাঠে রয়েছেন সাবেক রাষ্ট্রদূত মরহুম ওসমান সরওয়ার আলম চৌধুরীর সুযোগ্য কন্যা নাজনীন সরওয়ার কাবেরী। তিনি বর্তমান এমপি সাইমুম সরওয়ার কমলের ছোট বোন। কমল ও কাবেরীরদের বড় ভাই রামু উপজেলা আওয়ামী লীগের সভাপতি সোহেল সরওয়ার কাজলও মনোনয়ন পেতে জোর তদবির করছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ