Inqilab Logo

ঢাকা বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০১ ব্শৈাখ ১৪২৮, ০১ রমজান ১৪৪২ হিজরী

সিদ্দিক খানের বিরুদ্ধে গোল্ড স্মিথের বর্ণবাদী আক্রমণ

প্রকাশের সময় : ৩ মে, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : এক বাস ড্রাইভারের ছেলের সঙ্গে লড়াই হবে কোটিপতির ছেলের। দুটি সম্পূর্ণ পৃথক সাফল্য গাথা। এদেরই কেউ একজন লন্ডনের পরবর্তী মেয়র হবেন। এরা হচ্ছেন- লেবার পার্টির প্রার্থী সিদ্দিক খান এবং কনজারভেটিভ পার্টির জ্যাক গোল্ডস্মিথ। আগামী বৃহস্পতিবার অনুষ্ঠিতব্য এই নির্বাচনে খানের অংশগ্রহণ নিয়ে কথা উঠেছে। বলা হচ্ছে, তিনি মুসলিম এবং মৌলবাদীদের সঙ্গে তার যোগাযোগ রয়েছে। এর প্রতিউত্তরে বলা হচ্ছে, বিশ্বজনীন এই শহরটিতে গোল্ডস্মিথ ভোটারদের মধ্যে বিভক্তি করতে চান। লন্ডন বিশ্বের এমন শহরগুলোর একটি, যেখানে বিশ্বের বিভিন্ন দেশের মানুষের বসবাস।
গোল্ডস্মিথ খানের বিরুদ্ধে সাম্প্রদায়িক ও ভয়ঙ্কর শব্দ দু’টি ব্যবহার করেন। তিনি নির্বাচনী প্রচারণায় বলেন, বিরোধী পক্ষ অক্সিজেন ও মাস্ক দিয়েছে, যারা আমাদের পুলিশ বাহিনী ও রাজধানীর ক্ষতি সাধন করতে চায়। প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরনও খানের বিরুদ্ধে এ ধরনের প্রচারণায় সায় দিচ্ছেন। তিনি খানকে ইমাম সুলাইমান গনির ঘনিষ্ঠ হিসেবে উল্লেখ করেন। সুলাইমান গনিকে তিনি ইসলামী চরমপন্থী হিসেবে গণ্য করেন। খানও যুদ্ধ চালিয়ে যাচ্ছেন, নির্বাচনী প্রচারণায় তিনি বলেন, ব্রিটিশ মুসলিমরা উগ্রবাদীদের বিরুদ্ধে যুদ্ধ করেছে। তারা সবসময় উগ্রপন্থার বিরুদ্ধে। কিন্তু গোল্ডস্মিথ খুবই অশ্লীল ও নোংরা ভাষায় কথা বলছেন। এপি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিদ্দিক খানের বিরুদ্ধে গোল্ড স্মিথের বর্ণবাদী আক্রমণ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ