Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খুলনায় মহানগর বিএনপির সভাপতি ও সম্পাদক মন্ডলীর জরুরী সভা

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০১৮, ৪:৫১ পিএম

খুলনা মহানগর বিএনপির সভাপতি ও সম্পাদক মন্ডলীর জরুরী সভা রবিবার বেলা ১২ টায় দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও মহানগর সভাপতি সাবেক সংসদ সদস্য নজরুল ইসলাম মঞ্জু।
সভায় পুলিশের গ্রেফতার অভিযান বন্ধ না হওয়ায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। প্রশাসনকে নির্বাচন কমিশনের আওতাধীন নেয়ার আহ্বান জানানো হয়। পোষ্টার, ব্যানার, অপসারণ না হওয়ায় নিন্দা, আইনগত ব্যবস্থা নেয়ার জন্য রিটার্নিং অফিসারের প্রতি অনুরোধ জানানো হয়। সভা থেকে বাংলাদেশ-ভারত বর্ডারে সীল করে ভারত থেকে আসা দ্বৈত নাগরিকদের প্রবেশ বন্ধ করার আহ্বান জানানো হয়। ওয়ার্ডে ওয়ার্ডে আওয়ামী সন্ত্রাসীদের হুমকির নিন্দা, আইনশৃঙ্খলা বাহিনীকে ব্যবস্থা গ্রহণের আহ্বান জানানো হয়। সকলের জন্য সমান সুযোগ-লেভেল প্লেয়িং ফিল্ড দ্রুত বাস্তবায়নের দাবি জানানো হয়। গত নির্বাচনে ২২, ২৪, ২৫, ২৯, ৩০ ও ৩১ নম্বর ওয়ার্ডে আইনশৃঙ্খলা বাহিনীর সামনে অবৈধ অস্ত্র প্রদর্শনকারীদের গ্রেফতার ও অস্ত্র উদ্ধার, অবৈধ অস্ত্রধারীদের তালিকা প্রস্তুতির দাবি জানানো হয়। সভায় আগামী ২৪ নভেম্বর ২৬ নং ওয়ার্ডে সিসি ক্যামেরার উদ্বোধনী অনুষ্ঠানে প্রার্থী উপস্থিত থাকলে আচরণবিধি লঙ্ঘন হবে। একই সাথে ২৪ নং ওয়ার্ডের একটি মসজিদে তফসিল ঘোষণার পর আওয়ামী লীগের প্রার্থীর অনুদান প্রদান নির্বাচনী আচরণবিধির সুস্পষ্ট লঙ্ঘন। এ বিষয়ে রিটার্নিং অফিসারের দৃষ্টি আকর্ষণ করে আইননানুগ ব্যবস্থা গ্রহণের আহ্বান জানানো হয়।
সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন শেখ মোশাররফ হোসেন, সেকেন্দার জাফরউল্লাহ খান সাচ্চু, আব্দুল জলিল খান কালাম, সিরাজুল ইসলাম, শাহজামাল বাবলু, রেহেনা ঈসা, স ম আব্দুর রহমান প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ