Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৪ ডিসেম্বর ২০১৮, ৩০ অগ্রহায়ণ ১৪২৫, ৬ রবিউস সানী ১৪৪০ হিজরী

পুরো দেশ অবৈধ অস্ত্র ও মাদকমুক্ত করা হবে -কক্সবাজারে আইজিপি

বিশেষ সংবাদদাতা, কক্সবাজার | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০১৮, ৫:৩০ পিএম

বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড.মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন,কক্সবাজারসহ পুরো দেশ অবৈধ অস্ত্র ও মাদকমুক্ত করা হবে।

রবিবার ১৮ নভেম্বর সকাল ১১টায় কক্সবাজারের চকরিয়ায় চকরিয়া থানা, উখিয়া সার্কেল ও ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্রের নব-নির্মিত ভবনের উদ্বোধন পরবর্তী প্রেস ব্রিফিংয়ে এসব কথা বলেন আইজিপি।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাও মাদক নিয়ে জিরো ট্রলারেন্স ঘোষনা করেছেন। দেশ মাদকমুক্ত করার লক্ষ্যে ইতোমধ্যে কাজ শুরু হয়েছে। দেশের সীমান্ত জেলা কক্সবাজারে জোরালো অভিযান অব্যহত রয়েছে। মাদক নিয়ে কোন ছাড় নেই।

অবৈধ অস্ত্র ছাড়াও বৈধ অস্ত্র বেআইনীভাবে ব্যবহার করলে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানান আইজিপি।
পুর্বেকার সংকুচিত থানা ভবনকে প্রসার ঘটিয়ে নতুন থানা ভবন নির্মাণ করায় পুলিশের কর্ম পরিধিতে স্পৃহা বাড়বে এবং এলাকা শান্তি-শৃঙ্খলা রক্ষা করা সহজ হবে ও এলাকাবাসী আইনী সহায়তা পেতে সহজ হবে বলে তিনি আাশাবাদ ব্যক্ত করেন।

কক্সবাজারে মাদকের আগ্রাসন বিষয়ে সাংবাদিকদের প্রশ্নোত্তরে পুলিশপ্রধান আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর মাদকের বিষয়ে ঘোষিত 'জিরো টলারেন্স নীতি'তে কাজ করছে পুলিশ। তাই সারা দেশে মাদক নির্মূলে মাঠপর্যায়ের পুলিশকে কঠোর বার্তা দেওয়া হচ্ছে।
বিশেষ করে ইয়াবাসহ মাদকের আগ্রাসন থেকে কক্সবাজারকে পুরোপুরি মুক্ত করতে পুলিশ কাজ করে যাচ্ছে। যার প্রমাণ আপনারা দেখতে পাচ্ছেন।

আইজিপি জাবেদ পাটোয়ারী চকরিয়া থানায় পৌছলে থানার অফিসার ইনচার্জ মো.বখতিয়ার উদ্দিনের চৌধুরী নেতৃত্বে একদল চৌকশ পুলিশ তাকে অভিবাদন জানান।

পরে আইজিপি একসাথে থানা, সার্কেল ও তদন্ত কেন্দ্রের তিনটি নব-নির্মিত ভবন উদ্বোধন করে ফিতা কেটে। তিনি চকরিয়া থানার নতুন ভবন পরিদর্শন করেন।

উদ্বোধনী অনুষ্টানে উপস্থিত ছিলেন-পুলিশের অতিরিক্ত আইজিপি মো.শফিকুল ইসলাম, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক,পুলিশ হেডকোয়ার্টারের ডিআইজি (প্রশাসন) হাবিবুর রহমান, ট্যুরিষ্ট পুলিশের ডিআইজি মল্লিক ফকরুল ইসলাম, সিএমপি’র পুলিশ কমিশনার মো.মাহাবুবুর রহমার,কক্সবাজারের জেলা প্রশাসক মো.কামাল হোসেন, অতিরিক্ত ডিআইজি মো.আবুল ফয়েজ,কক্সবাজারের পুলিশ সুপার এ বি এম মাসুদ হোসেন। চট্টগ্রামের জেলা পুলিশ সুপার নুরে আলম মিনা।

এছাড়াও ট্যুরিষ্ট পুলিশের পুলিশ সুপার জিল্লুর রহমান, আইজিপির স্টাফ অফিসার অতিরিক্ত পুলিশ সুপার মো.মাসুদ আলম,কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার মো.ইকবাল হোসাইন,চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান,চকরিয়া সার্কেলের এএসপি কাজী মো.মতিউল ইসলাম।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ