Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮, ০৫ পৌষ ১৪২৫, ১১ রবিউস সানী ১৪৪০ হিজরী

লোকসভায় ২৯৭-৩০৩ আসন পেতে পারে বিজেপি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০১৮, ৯:০৬ পিএম

ভারতের পরবর্তী লোকসভা নির্বাচনে বিজেপি ২৯৭ থেকে ৩০৩ টি আসন পেয়ে বিজয়ী হবে বলে দাবি করেছেন কেন্দ্রীয় মন্ত্রী পীযুষ গয়াল। তার অর্থায়নে একটি বেসরকারি প্রতিষ্ঠানের জরিপে ৫ লাখ ৪০ হাজার মানুষ এ মত পোষণ করেছেন বলে শনিবার জানিয়েছেন তিনি।
মন্ত্রী বলেন, এর আগে ২০১৩ সালেও তিনি একই জরিপ পরিচালনা করেন। সেবারও বিজেপির সংখ্যাগরিষ্ঠতা লাভের ফল এসেছিল। জরিপের সেই ফল সত্যও হয়েছিল। ২০১৯ সালের লোকসভা নির্বাচনকে সামনে রেখে এবার জরিপ করা হয় আগস্ট ও সেপ্টেম্বর মাসে।
জরিপের ফল জানানোর সময় তিনি বলেন, আমি আনন্দের সঙ্গে জানাচ্ছি যে, ২০১৯ সালের নির্বাচনে বিজেপি ২৯৭ থেকে ৩০৩টি আসনে নিজেদের বিজয়ী দেখছে। এই জরিপটি বিজেপি করেনি। করেছে একটি বেসরকারি প্রতিষ্ঠান, যাদেরকে বিভিন্ন মিডিয়া হাউসগুলো জরিপের কাজে ব্যবহার করে থাকে। মন্ত্রী আরো বলেন, এ বছর ৫ লাখ ৪০ হাজার মানুষের মধ্যে জরিপটি চালানো হয়। এ ধরণের জরিপে এতো বিপুল সংখ্যক মানুষের অংশগ্রহণের কথা শোনা যায় না। সূত্র: ইকোনোমিক্স টাইমস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ