Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৭ আশ্বিন ১৪২৭, ০৪ সফর ১৪৪২ হিজরী

দরিদ্রতার অভিশাপ মুক্ত করতে পারে শিক্ষা

শিক্ষার্থী সমাবেশে মেয়র নাছির

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

শিক্ষা মৌলিক অধিকার উল্লেখ করে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, দারিদ্রতার অভিশাপ মুক্ত করতে পারে শিক্ষা। তিনি গতকাল রোববার নগরীর একটি কমিউনিটি সেন্টারে চিটাগাং লিবার্টি স্কুল অ্যান্ড কলেজের ‘অভিভাবক, শিক্ষক ও শিক্ষার্থী’ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

এতে সভাপতিত্ব করেন প্রতিষ্ঠানের চেয়ারম্যান মাহবুবুর রহমান সেলিম। পরিচালনা পরিষদের সদস্য হাবিবুর রহমান জাবেদের সঞ্চালনায় প্রধান বক্তা ছিলেন চট্টগ্রাম কলেজের সাবেক প্রিন্সিপাল অধ্যাপক এ কে এম ফজলুল হক। প্রধান উপদেষ্টা আবু জাফর, কাউন্সিলর এস এম এরশাদুল্লাহ, হালিশহর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. ওবাইদুল হক, হাজী বেলাল আহম্মদ, আনোয়ার হাফিজ, রুবেল আহমেদ বাবু, তাহমিনা আফরোজ, সানজিদা হোসেন, আলফাতুন নুর, মাকসুদুর রহমান মাসুদ প্রমুখ উপস্থিত ছিলেন।
মেয়র বলেন, বর্তমান শিক্ষায় সরকার শিক্ষা খাতের উন্নয়নে যে ভ‚মিকা রেখেছে তা অতীতে কখনো নেয়া হয়নি। শেখ হাসিনার সরকার শিক্ষাকে অগ্রাধিকার দিয়েছে। তিনি শিক্ষার্থীদের আলোকিত মানুষ হওয়ার আহ্বান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেয়র নাছির

১৮ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন