Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ট্রাক-অটোরিকশা সংঘর্ষে প্রাণ গেল ৪ জনের

২৪ ঘণ্টায় নিহত ১০

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

রংপুর থেকে বদরগঞ্জ যাওয়ার সময় পল্লী বিদ্যুৎ-এর মালামালবাহী একটি ট্রাক (ঢাকা মেট্রো ড- ১৪১৯৭১)। এ সময় বিপরীত দিক থেকে আসা একটি যাত্রীবাহী অটোরিকশার সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ৪ জন নিহত হয়েছেন। এছাড়া গত ২৪ ঘণ্টায় বরিশালে এক পথচারীকে বাঁচাতে গিয়ে এক আরোহী, কিশোরগঞ্জে ট্রাকের চাপায় এক শিশু, রাঙ্গামাটি সদরের চান্দের গাড়ি উল্টে এক তরুণী, সিরাজগঞ্জে ট্রাকচাপায় দুইজন এবং মীরসরাইয়ে অটোরিক্সার ধাক্কায় পুলিশ সদস্যসহ আরো ৬ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ৮জন। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্য নিয়ে ডেস্ক রিপোর্ট :
রংপুর : রংপুরে গতকাল ট্রাক-অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে ৪ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো ২ জন। নিহতদের মধ্যে একজনের পরিচয় পাওয়া গেছে তার নাম বাদশা। বাড়ি বদরগঞ্জ উপজেলার বৈরামপুর গ্রামে। বাকিদের পরিচয় এ রিপোর্ট লেখা পর্যন্ত পুলিশ নিশ্চিত করতে পারেনি।
রংপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল-এ) সাইফুর রহমান জানান, সকালে রংপুর থেকে বদরগঞ্জ যাওয়ার সময় পল্লী বিদ্যুৎ-এর মালামালবাহী একটি ট্রাক (ঢাকা মেট্রো ড- ১৪১৯৭১)। এ সময় বদরগঞ্জ সড়কের লাহিড়ীর হাট এলাকায় জোড়া পীরের মাজারের সামনে পৌঁছালে, বিপরীত দিক থেকে আসা একটি যাত্রীবাহী অটোরিকশার সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এসময় দুটি পরিবহনই পাশের একটি পুকুরে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই অটোরিকশার ৩ যাত্রীর এবং হাসপাতালে নেওয়ার পথে আরো ১ জন মারা যান। দুর্ঘটনায় রংপুর-বদরগঞ্জ পাবর্তীপুর সড়কে এক ঘণ্টা যান চলাচল বন্ধ ছিল। পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ঘাতক ট্রাকটি আটক করলেও ড্রাইভার ও হেলপার পালিয়ে যায়।
সিরাজগঞ্জ : বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কের সায়দাবাদে গতকাল ট্রাকচাপায় অটোভ্যানের দুই যাত্রী নিহত হয়েছেন। এ ঘটনায় আরও ৩ জন আহত হয়েছেন। নিহতরা হলেন- সায়দাবাদ ইউনিয়নের জারিলা গ্রামের আব্দুস ছাত্তারের ছেলে জাহাঙ্গীর হোসেন (৩২) ও আনোয়ার হোসেনের ছেলে আমিনুল ইসলাম (২০)। তারা দু’জনই এলাকার বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রের শ্রমিক। বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ওসি শহিদ আলম জানান, উত্তরবঙ্গগামী একটি মুরগিবোঝাই ট্রাক সয়দাবাদে এসে যাত্রীবাহী অটোভ্যানটিকে চাপা দিয়ে পালিয়ে যায়। এতে ঘটনাস্থলেই ওই দুই শ্রমিক মারা যান। এ সময় আরও ৩ যাত্রী গুরুতর আহত হন। খবর পেয়ে পুলিশ ও স্থানীয় এলাকাবাসী ঘটনাস্থলে পৌঁছে আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে। এ ঘটনায় মামলা হয়েছে।
বরিশাল : বরিশালে গতকাল সড়ক দুর্ঘটনায় মামুন (৩৪) নামে মোটরসাইকেলের এক আরোহী নিহত হয়েছেন। মামুন মীর্জাগঞ্জ এলাকার বাসিন্দা। বাকেরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাসুদুজ্জামান জানান, মোটরসাইকেল চালক মামুন এক পথচারীকে বাঁচাতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে দুর্ঘটনা কবলিত হলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। লাশ ময়নাতদন্তের জন্য বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।
তাড়াইল (কিশোরগঞ্জ) উপজেলা সংবাদদাতা: কিশোরগঞ্জের তাড়াইলে গতকাল ট্রাকের চাপায় স্পৃষ্ট হয়ে অজ্ঞাত (১২) এক শিশুর মৃত্যু হয়েছে। প্রত্যক্ষদর্শীরা জানান, তাড়াইল উপজেলা পরিষদের সামনে দিয়ে বাইসাইকেল চালিয়ে যাচ্ছিল ওই শিশুটি। এসময় বিপরীত দিক থেকে আসা একটি ট্রাকের পিছনের চাকায় স্পৃষ্ট হয়ে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। তাড়াইল থানা পুলিশ ট্রাকটি (ঢাকা মেট্রো ট ১৮৮৬৭৯) আটক করে থানায় নিয়ে যায়। সন্ধ্যা পৌনে ৬টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত লাশের পরিচয় পাওয়া যায়নি।
মীরসরাই (চট্টগ্রাম) : মীরসরাইয়ের বারইয়ারহাটে গত শনিবার সন্ধ্যা সাড়ে ৭টায় সিএনজি অটোরিক্সার ধাক্কায় ট্রাফিক পুলিশের এক কনস্টেবল নিহত হয়েছে। নিহতের নাম নুরুল আমিন (৫৫)। পুুলিশ সূত্রে জানা যায়, সন্ধ্যায় বারইয়ারহাট গাছ মার্কেট এলাকায় স্থানীয় জসীম সওদাগরের মার্কেটের সামনে আমিন দায়িত্ব পালন করছিল। এসময় ফেনীর দিক হতে দ্রæত গতিতে আসা অজ্ঞাত (অনসেস্ট) একটি সিএনজি অটোরিক্সা কনস্টেবল আমিনকে ধাক্কা দিয়ে পালিয়ে যায়। এসময় তিনি রাস্তায় পড়ে যায়। এতে তার মাথা ও কানে মারাত্মক জখম হয়ে প্রচুর রক্তপাত হয়। স্থানীয়রা উদ্ধার করে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন। এই বিষয়ে বারইয়ারহাট ট্রাফিক পুলিশের সার্জেন্ট মাহমুদ বলেন, দুর্ঘটনার খবর পেয়ে দ্রæত ছুটে যাই। হাসপাতালে নেয়ার পর চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহতের বড় ছেলের কাছে (পুলিশের এএসআই) লাশ হস্তান্তর করা হয়েছে। সিএনজি অটোরিক্সাটি আটকের চেষ্টা চলছে।
রাঙ্গামাটি : রাঙ্গামাটি সদরের চান্দের গাড়ি উল্টে মধুমিতা চাকমা (২৬) নামে এক তরুণী নিহত হয়েছেন। গতকাল সকালে সদর উপজেলার কুতুকছড়ি এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় আহত হন আরও ৩ জন। স্থানীয়রা জানায়, নানিয়ারচর উপজেলা থেকে যাত্রী নিয়ে আসা চান্দের গাড়িটি কুতুকছড়ি এলাকায় এসে পৌঁছালে সেখানে উল্টে যায়। এতে ঘটনাস্থলেই মধুমিতা নামে এক যাত্রী নিহত হন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ