Inqilab Logo

শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ১৫ মাঘ ১৪২৮, ২৫ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

জামিন স্থগিত চায় রাষ্ট্রপক্ষ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের মামলায় আলোকচিত্রী ড. শহীদুল আলমকে হাইকোর্টের দেয়া জামিন স্থগিত চেয়ে আবেদন করেছে রাষ্ট্রপক্ষ। গতকাল রোববার রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তার কার্যালয় থেকে শহিদুল আলমের জামিন স্থগিত চেয়ে আবেদন করা হয়। এর আগে গত ১৫ নভেম্বর শহীদুল আলমকে জামিন দেন হাইকোর্টের একটি বেঞ্চ। আদালতে শহিদুল আলমের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার সারা হোসেন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ফজলুর রহমান খান।
গত ৬ নভেম্বর শহীদুল আলম হাইকোর্টে পুনরায় জামিন আবেদন করেন। এর আগে গত ২৯ অক্টোবর শহিদুল আলমের জামিন আবেদন কার্যতালিকা থেকে বাদ দেন হাইকোর্টের অপর একটি বঞ্চ। নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনের সময় আলজাজিরা টেলিভিশন চ্যানেলে প্রচারিত শহিদুল আলমের সাক্ষাৎকারের ভিডিও ফুটেজ দাখিল করতে বলেন হাইকোর্ট। গত ৭ অক্টোবর শহীদুল আলমকে কেন জামিন দেয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেন হাইকোর্ট। গত ১৮ অক্টোবর দ্বিতীয়বারের মতো শহীদুল আলম হাইকোর্টে জামিন আবেদন করেন। গত ৪ সেপ্টেম্বর আলোকচিত্রী শহীদুল আলমের জামিন আবেদন শুনতে বিব্রতবোধ করেন হাইকোর্টের আরেকটি বেঞ্চ। গত ১২ আগস্ট শহীদুল আলমকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত। ৬ আগস্ট রমনা থানায় করা মামলায় শহিদুল আলমের সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ড. শহীদুল আলম
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ