Inqilab Logo

ঢাকা, সোমবার, ১০ ডিসেম্বর ২০১৮, ২৬ অগ্রহায়ণ ১৪২৫, ২ রবিউস সানী ১৪৪০ হিজরী
শিরোনাম

আদালতে যাওয়ার সুযোগ চেয়ে ইসিতে মিলনের স্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

বিএনপি সরকারের সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী আ ন ম এহছানুল হক মিলনকে নিরাপদে আদালতে যাওয়ার সুযোগ দিতে নির্বাচন কমিশনের হস্তক্ষেপ কামনা করেছে তার স্ত্রী নাজমুন্নাহার বেবি। গতকাল রোববার প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) বরাবর দেয়া এক চিঠিতে তিনি এ অনুরোধ জানান। ইসিতে দুই ঘণ্টার বেশি অপেক্ষার পর সিইসির সাক্ষাত পেতে ব্যর্থ হয়ে তিনি ইসি ত্যাগ করেন।
পরে নাজমুন্নাহার বেবি সাংবাদিকদের বলেন, তার স্বামী কোর্টে হাজিরা দিতে পারছেন না। পুরো চাঁদপুর আদালত প্রাঙ্গণ পুলিশ ও ডিবি ঘিরে রেখেছে। অভিযোগে বলা হয়, আদালতে বোরকা পরা কোনো মহিলা গেলেও তার মুখ না খোলা পর্যন্ত তাকে আদালতে ঢুকতে দেয়া হচ্ছে না। আমরা কোর্টে যেতে চাই। কিন্তু যেতে পারছি না। তিনি জানান, প্রায় দু’ঘণ্টা অপেক্ষা করার পরও সিইসির সঙ্গে দেখা করা সম্ভব হয়নি। পরে নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম ও কবিতা খানমের সঙ্গে দেখা করে এ বিষয়ে কথা বলেছি। তারা বিষয়টি দেখবেন বলে জানিয়েছেন। সিইসির উদ্দেশে দেয়া চিঠিতে এহছানুল হক মিলন উল্লেখ করেন, দীর্ঘ দিন বিদেশে অবস্থান করার কারণে আমার বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলাসমূহে হাজিরা দিতে ব্যর্থ হই। সম্প্রতি দেশে ফিরে আদালতে হাজিরা দেয়ার চেষ্টা করেও ব্যর্থ হই। কারণ হিসেবে তিনি তার নির্বাচনী এলাকা চাঁদপুরের বাড়ি ও কোর্ট প্রাঙ্গণে আইন-শৃঙ্খলা বাহিনীর অতি তৎপরতাকে দায়ী করেন।

 





 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর