Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮, ০৫ পৌষ ১৪২৫, ১১ রবিউস সানী ১৪৪০ হিজরী

আমন মৌসুমে ৬ লাখ মে.টন চাল কিনবে সরকার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

চলতি আমন মৌসুমে অভ্যন্তরীণ বাজার থেকে মোট ৬ লাখ মে.টন আমন চাল (সিদ্ধ) কেনার সিদ্ধান্ত নিয়েছে সরকার। ৩৬ টাকা দরে চাল সংগ্রহ করা হবে। আগামী ১ ডিসেম্বর থেকে শুরু হয়ে সংগ্রহ অভিযান চলবে আগামী বছরের ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত। গতকাল সচিবালয়ে খাদ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে খাদ্য পরিকল্পনা ও পরিধারণ কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। সভাশেষে খাদ্যমন্ত্রী এডভোকেট কামরুল ইসলাম সাংবাদিকদের বলেন, ৬ লাখ মে.টন আমন চাল কেনার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। প্রতি কেজি আমন চাল ৩৬ টাকা দরে সংগ্রহ করা হবে। তিনি বলেন, সংগ্রহ অভিযান সন্তোষজনক হলে পরবর্তীতে আরো ২ থেকে ৩ লাখ মে.টন চাল সংগ্রহ করা হবে। উল্লেখ্য, বর্তমানে সরকারি গোডাউনে মোট ১২ লাখ ১৮ হাজার মে.টন খাদ্যশস্য মজুদ রয়েছে। এর মধ্যে ৯ লাখ ৬৮ হাজার মে.টন চাল এবং ২ লাখ ৫০ হাজার মে.টন গম।
খাদ্যমন্ত্রীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন, অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরীসহ কমিটির সদস্যরা, খাদ্য মন্ত্রণালয়, খাদ্য অধিদপ্তর এবং খাদ্য পরিকল্পনা ও পরিধারণ ইউনিটের ঊর্ধ্বতন কর্মকর্তারা।



 

Show all comments
  • Hh ১৯ নভেম্বর, ২০১৮, ৯:০৫ এএম says : 0
    নাই
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ