Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮, ০৫ পৌষ ১৪২৫, ১১ রবিউস সানী ১৪৪০ হিজরী

তারেক জিয়ার মনোনয়ন বাছাই আদালত অবমাননার শামিল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

বিএনপির মনোনয়ন বোর্ডে দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের অংশগ্রহণের বিষয়ে নির্বাচন কমিশনে লিখিত অভিযোগ দিয়েছে সরকারি আওয়ামী লীগ। গতকাল রোববার সন্ধ্যা ৬টায় রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন ভবনে দলটির সভাপতিমন্ডলীর সদস্য ফারুক খানের নেতৃত্বে ১০ সদস্যের প্রতিনিধি দল যায়। প্রতিনিধি দলটি ইসি সচিব হেলালুদ্দীন আহমদের কাছে এ সংক্রান্ত লিখিত অভিযোগ জমা দেন।
পরে ফারুক খান সাংবাদিকদের বলেন, বাংলাদেশের একজন দন্ডপ্রাপ্ত পলাতক আসামী বিএনপির প্রার্থীদের সঙ্গে টেলি কনফারেন্সের মাধ্যমে কথা বলছেন। এটি নির্বাচনী আইনের সুপষ্ট লঙ্ঘন। সুপ্রিম কোর্টের যে নির্দেশনা আছে- তারেক রহমানের কোনো বক্তব্য কোনো প্রচারমাধ্যমে প্রচার করা যাবে না। সুতরাং তারেকের এই কাজ সর্বোচ্চ আদালতে আদেশ লঙ্ঘন এবং আদালত অবমাননার সামিল। এর ফলে নির্বাচনী ব্যবস্থা প্রশ্নবিদ্ধ হতে পারে। এজন্য আমাদের লিখিত অভিযোগগুলো কমিশনের কাছে তুলে ধরেছি। আশা করি তারা এ ব্যাপারে দ্রুত ব্যবস্থা নিবেন। নির্বাচনের সময় হাসিনা: অ্যা ডটার’স টেল সিনেমা মুক্তির বিষয়টি নির্বাচনী আইন ভঙ্গ কিনা- সাংবাদিকদের এ প্রশ্নের জবাবে ফারুক খান বলেন, এটি বিনোদনমুলক। মানুষ টাকা দিয়ে টিকিট কেটে এটি দেখছে। এখানে কোনো নির্বাচনী প্রচারণার বিষয় নেই। তিনি বলেন, আমরা উদ্বেগের সঙ্গে লক্ষ্য করেছি যে, গত শনিবার ঐক্যফ্রন্টের নামে বিএনপি জামাত সুপ্রিম কোর্টের মত একটি জায়গায় বসে সারাদিনব্যাপী নির্বাচনী প্রচারণা চালিয়েছে। সেখানে এমন কিছু কথাবার্তা বলা হয়েছে যা নির্বাচনী আচরণবিধির সুষ্পষ্ট লঙ্ঘন। এই লঙ্ঘনের মাধ্যমে ইতিমধ্যে নির্বাচনী ব্যবস্থা প্রশ্নবিদ্ধ করা হচ্ছে। এসব যদি অব্যাহত থাকে তাহলে ভবিষ্যতে নির্বাচন আরো প্রশ্নবিদ্ধ হতে পারে।



 

Show all comments
  • shak mojib ১৯ নভেম্বর, ২০১৮, ১২:৪৩ এএম says : 0
    Tarek zeate kena awamiliger a to voy.
    Total Reply(0) Reply
  • shak mojib ১৯ নভেম্বর, ২০১৮, ১২:৫৩ এএম says : 0
    Keno awamiliger ato Tareq Zea vity.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ