Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

হার্ভার্ডে পড়াশোনা করবেন ওবামার বড় মেয়ে মালিয়া

প্রকাশের সময় : ৩ মে, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামার বড় মেয়ে মালিয়া ২০১৭ সালে হার্ভার্ড ইউনিভার্সিটিতে পড়াশোনা করবেন। হাই স্কুলে গ্রাজুয়েশন সম্পন্ন করার পর মালিয়া এক বছরের বিরতি নেবেন এবং এরপর পড়াশোনা শুরু করবেন বলে এক বিবৃতিতে হোয়াইট হাউজ জানিয়েছে।
বিবৃতিতে আরো বলা হয়, বিশ্ববিদ্যালয়ের পড়াশোনা শুরুর আগে মালিয়া এক বছরের বিরতি নেবেন। বিবিসি বলছে, ১৭ বছর বয়সী মালিয়া তার বাবা-মার পদাঙ্কই অনুসরণ করতে যাচ্ছেন। ওবামা দম্পতিও হার্ভার্ডের ‘ল’ স্কুলে পড়াশোনা করেছেন।
মালিয়া কোন বিশ্ববিদ্যালয়ে পড়তে যাচ্ছেন এই বিষয়টি ব্যাপক কৌতূহলের জন্ম দিয়েছিল। ওবামা ও মিশেল দম্পতির দুই মেয়ের মধ্যে বড় মালিয়া। তিনি এবং তার ছোটবোন শাশা (১৫) স্থানীয় বেসরকারি অভিজাত স্কুল সিডওয়েলে পড়াশোনা করছেন। ইতিপূর্বে ওবামা ঘোষণা দিয়েছেন, প্রেসিডেন্ট হিসেবে তার মেয়াদ আসছে জানুয়ারিতে শেষ হয়ে যাওয়ার পরও তিনি ওয়াশিংটনে কিছুদিন থাকবেন। ছোট মেয়ে শাশা যেন তার স্কুলের পড়াশোনা শেষ করতে পারেন এ জন্যেই তার এই সিদ্ধান্ত। -বিবিসি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হার্ভার্ডে পড়াশোনা করবেন ওবামার বড় মেয়ে মালিয়া
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ