Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ০৬ কার্তিক ১৪২৬, ২২ সফর ১৪৪১ হিজরী

বিদেশি পর্যবেক্ষকের বিষয়ে জানতে সিইসির সঙ্গে পররাষ্ট্র সচিবের সাক্ষাৎ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০১৮, ৮:০৬ পিএম

নির্বাচন কমিশনপ্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার সঙ্গে সাক্ষাৎ করেছেন পররাষ্ট্র সচিব মো. শহীদুল হক। সোমবার (১৯ নভেম্বর) বিকালে আগারগাঁওয়ে নির্বাচন ভবনে সিইসির কার্যালয়ে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।
বৈঠকে একাদশ সংসদ নির্বাচনে বিদেশি পর্যবেক্ষকের বিষয়ে আলোচনা হয়েছে। এ সময় নির্বাচন কমিশনের যুগ্ম সচিব (জনসংযোগ) এস এম আসাদুজ্জামান উপস্থিত ছিলেন।
বৈঠক শেষে পররাষ্ট্র সচিব জানান, আসন্ন নির্বাচনে বিদেশি পর্যবেক্ষকদের বিষয়ে কথা বলতে এসেছিলাম। তাদের জন্য কমিশনের কী ব্যবস্থাপনা রয়েছে তা নিয়ে প্রাথমিক আলোচনা হয়েছে।
এ বিষয়ে আসাদুজ্জামান বলেন, পররাষ্ট্রমন্ত্রী বিদেশি পর্যবেক্ষকদের বিষয়ে নির্বাচন কমিশনের আয়োজন জানতে চেয়েছেন। এ বিষয়ে কমিশনের যে নীতিমালা রয়েছে তার একটি কপি তাকে সরবরাহ করা হয়েছে। তবে কোন কোন দেশ থেকে কে বা কারা নির্বাচন পর্যবেক্ষণে আসবেন সেই বিষয়ে কোনও আলোচনা হয়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিইসি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ