Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৪ ডিসেম্বর ২০১৮, ৩০ অগ্রহায়ণ ১৪২৫, ৬ রবিউস সানী ১৪৪০ হিজরী

বঙ্গোপসাগরে সুস্পষ্ট লঘুচাপ, ঘনীভূত হতে পারে

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০১৮, ৮:৩৭ পিএম

দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর ও এর সংলগ্ন এলাকায় সৃষ্ট লঘুচাপটি আজ সোমবার ঘনীভূত হয়ে একই এলাকায় সুস্পষ্ট লঘুচাপ আকারে অবস্থান করছে। এটি আরও ঘনীভূত হতে পারে। একথা পূর্বাভাসে জানায় আবহাওয়া বিভাগ।
এদিকে আগামীকাল মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টার পূর্বাভাসে জানা গেছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। শেষরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারী ধরনের কুয়াশা পড়তে পারে।
তাছাড়া আগামীকাল খুলনা, রাজশাহী, রংপুর ও ঢাকা বিভাগে রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। দেশের অন্যত্র তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আগামী ৪৮ ঘণ্টায় আবহাওয়ার কিছুটা পরিবর্তন হতে পারে।
আজ দেশের সর্বনি¤œ তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায় ১২.৩ এবং সর্বোচ্চ কুতুবদিয়ায় ৩১.৭ ডিগ্রি সেলসিয়াস। ঢাকার তাপমাত্রা সর্বনি¤œ ১৭.৬ এবং সর্বোচ্চ ৩০ ডিগ্রি সে.।
এদিকে বঙ্গোপসাগরে সৃষ্ট সুস্পষ্ট লঘুচাপটির কারণে আপাতত সমুদ্র বন্দরসমূহকে কোনো সতর্ক সঙ্কেত দেখাতে হবে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ