Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ডেইলি স্টারের কাছে ব্যাখ্যা দাবি

শিশু অপরাধীর ছবি প্রকাশ

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

ইংরেজি দৈনিক ডেইলি স্টারে শিশু অপরাধীর ছবি প্রকাশ করায় পত্রিকার সম্পাদকের কাছে ব্যাখ্যা চেয়েছেন হাইকোর্ট। আগামী ১৫ দিনের মধ্যে ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনামকে লিখিতভাবে এ ব্যাখ্যা আদালতে দাখিল করতে বলা হয়েছে। একইসঙ্গে সংবাদপত্র, ম্যাগাজিনসহ যেকোনো সংবাদ মাধ্যমে শিশু আদালতে বিচারাধীন কোনো মামলার শিশু আসামির নাম, ঠিকানা, ছবিসহ তার পরিচিতি তুলে ধরা কেন বেআইনি হবে না, তা জানতে চেয়ে রুল জারি করা হয়েছে। গতকাল সোমবার হাইকোর্ট বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রজিক আল জলিলের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদে দেন।
আদালতে রিটের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার সৈয়দ সাইয়্যেদুল হক সুমন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোখলেসুর রহমান। আইন, তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের সচিব, আইন-আদালত-মানবাধিকার ও সংবিধান বিষয়ক সাংবাদিকদের শীর্ষ সংগঠন ল’রিপোর্টার্স ফোরামের সভাপতি, ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সভাপতি, বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান, জাতীয় প্রেস ক্লাবের সভাপতি, ডেইলি স্টারের সম্পাদককে রুলের জবাব দিতে বলা হয়েছে। এর আগে, সংবাদপত্র, ম্যাগাজিনসহ যেকোনো সংবাদ মাধ্যমে শিশু আদালতে বিচারাধীন কোনো মামলার শিশু আসামির নাম, ঠিকানা, ছবিসহ তার পরিচিতি তুলে ধরা বন্ধে করে ওই আইনজীবী রিট করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিশু অপরাধী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ