Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খুলনা সিভিল সার্জন অফিসে দুদকের অভিযান

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

স্বাস্থ্য সনদ বাবদ অতিরিক্ত অর্থ গ্রহণের অভিযোগে খুলন সিভিল সার্জন অফিসে ঝটিকা অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল সোমবার দুপুরে খুলনা নগরীর মির্জাপুর রোডস্থ সিভিল সার্জন কার্যালয়ে অভিযান চালানো হয়। তাৎক্ষণিক অতিরিক্ত অর্থ গ্রহণের প্রমাণ না মিললেও সনদ প্রদান রেজিস্ট্রার এবং সনদ প্রার্থীদের নাম, ঠিকানা ও মোবাইল নম্বর না থাকায় অসন্তোষ প্রকাশ করেছে দুদক টিম।

দুদক, খুলনার সূত্র জানান, স্বাস্থ্য সনদ প্রদান বাবদ বিভিন্ন লোকের কাছ থেকে খুলনার সিভিল সার্জন অফিসে অতিরিক্ত অর্থ গ্রহণ করা হচ্ছে- মর্মে দুদক কার্যালয়ে অভিযোগ করা হয়। অভিযোগের প্রেক্ষিতে দুদক, খুলনার সমন্বিত জেলা কার্যালয়ের উপপরিচালক মো. আবুল হোসেনের নেতৃত্বে একটি টিম দুপুরে সিভিল সার্জন কার্যালয়ে অভিযান চালায়। এ সময় অফিসের উচ্চমান সহকারি এস এম মহসিন আলীকে সনদ প্রদান রেজিস্ট্রার দেখাতে বললে তিনি দেখাতে পারেননি। অভিযানকালে সিভিল সার্জন বাইরে থাকায় তাকে খবর দিয়ে আনা হয়।
সিভিল সার্জন ডা. এ এস এম আব্দুর রাজ্জাক বলেন, স্বাস্থ্য সনদ প্রদান বাবদ ১০০ টাকা করে নিতে ১৯৮৭ সালের এক আদেশে স্বাস্থ্য অধিদপ্তরের অনুমোদন রয়েছে। সেই বাবদ টাকা নেয়া হয়। কিন্তু টাকার বিপরীতে রশিদ, হিসাব বা এ সংক্রান্ত রেজিস্ট্রার তার দপ্তরে সংরক্ষণ করা হয় না।

এ সময় দুদক টিম ‘স্বাস্থ্য পরীক্ষার সনদ প্রদান বাবদ কোনো ফি নেয়া হয় না’ মর্মে লিখিত ব্যানার টানিয়ে রাখা এবং এ সংক্রান্ত রেজিস্ট্রার সংরক্ষণের পরামর্শ দেয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুদক

২৫ জানুয়ারি, ২০২৩
৪ জানুয়ারি, ২০২৩
২৮ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ