Inqilab Logo

ঢাকা, বুধবার, ২১ আগস্ট ২০১৯, ০৬ ভাদ্র ১৪২৬, ১৯ যিলহজ ১৪৪০ হিজরী।

গ্যাস সংযোগের অভাবে উৎপাদন বন্ধ : আন্দোলনের হুমকি

প্রকাশের সময় : ৩ মে, ২০১৬, ১২:০০ এএম

সিলেট অফিস : সিলেট বিসিকে ৬২টি শিল্প-কারখানা রয়েছে। এসব কারখানায় প্রায় ২৫শ’ কর্মকর্তা-কর্মচারী রয়েছেন। কারখানা থেকে প্রতিবছর ১০৭ কোটি টাকারও বেশি পণ্য উৎপাদিত হয়। এখানে ফিজা, রসমেলাসহ বেশ কয়েকটি নতুন শিল্প-কারখানা গড়ে ওঠলেও গ্যাস সংযোগের অভাবে সেগুলো উৎপাদনে যেতে পারছে না। গতকাল (সোমবার) সংবাদ সম্মেলন করে এমন তথ্য জানিয়েছেন বিসিক শিল্প মালিক সমিতির সাধারণ সম্পাদক ও আলীম ইন্ডাস্ট্রির ভাইস চেয়ারম্যান আলীমুল এহসান চৌধুরী। তবে নতুন শিল্প কারখানায় গ্যাস সংযোগ না দিলে আন্দোলনে নামা হবে বলেও জানিয়েছেন ওই শিল্প উদ্যোগক্তা।
সিলেট বিসিক শিল্প মালিক সমিতির উদ্যোগে বিসিকের ফিজা টাওয়ারে ওই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। লিখিত বক্তব্যে আলীমুল এহসান চৌধুরী বলেন, বিসিক শিল্প এলাকায় নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সংযোগ প্রদানের কথা থাকলেও প্রায় সময়ই বিদ্যুৎ বিভ্রাট দেখা দেয়। বিদ্যুতের আসা-যাওয়ার কারণে কারখানার যন্ত্রপাতি নষ্ট হয়। লিখিত বক্তব্যে আরো বলা হয়, সিলেট নগরীর গোটাটিকর এলাকাস্থ বিসিক শিল্প এলাকায় সড়কগুলো ভাঙাচোরা, নেই পর্যাপ্ত ড্রেনেজ ব্যবস্থা। বৃষ্টি হলেই বিসিকের ভেতর হাঁটু পানি জমে যায়। সড়কগুলোর অবস্থা বেহাল।
বিসিক শিল্প মালিক সমিতির সাধারণ সম্পাদক ও আলীম ইন্ডাস্ট্রির ভাইস চেয়ারম্যান আলীমুল এহসান চৌধুরী বলেন, শিল্পে গ্যাস সংযোগ ও নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সুবিধা প্রদান করা না হলে আমরা কঠোর আন্দোলনে নামতে বাধ্য হবো। সংবাদ সম্মেলনে বিসিক শিল্প মালিক সমিতির সভাপতি কাজী মঈনুল ইসলামসহ শিল্প উদ্যোক্তা আলীমুছ ছাদাত চৌধুরী, তারেক চৌধুরী, মঈনউদ্দীন, নুরুল ইসলাম সুমন, কাজী মো. জয়নুল হক, তজমুল আলী, আবদুল হাই, আবুল কালাম আজাদ প্রমুখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন