Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮, ০৫ পৌষ ১৪২৫, ১১ রবিউস সানী ১৪৪০ হিজরী

বদি নয় বৌদি

বিশেষ সংবাদদাতা, কক্সবাজার | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) এ আওয়ামী লীগের মনোনয়নে টানা দু’বারের নির্বাচিত আবদুর রহমান বদিসহ ১১ জন আওয়ামী লীগ দলীয় বর্তমান সংসদ সদস্য একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলের মনোনয়ন পাচ্ছেন না এমন খবরটি এখন টক অব দা কান্ট্রি।

গতকাল সোমবার খবরটি সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন গণমাধ্যমে ব্যাপকভাবে প্রচারিত হয়েছে। এ খবরে উখিয়া-টেকনাফের ভোটারেরা নড়েছড়ে বসেছে। প্রত্যেক জায়গায় এ নিয়ে চলছে মুখরোচক আলোচনা। একজন আরেকজনকে গণমাধ্যমের খবরগুলো দেখাচ্ছেন এবং বিভিন্ন চটকদার মন্তব্য করছেন। তারা বলছেন ‘এবার অন্তত উখিয়া টেকনাফ থেকে ইয়াবার বদনাম ঘুচবে।’ অনেকে এ সংক্রান্ত খবরগুলো কপি করে সামাজিক যোগাযোগ মাধ্যমেও ছাড়াচ্ছেন।
অন্যদিকে, উখিয়া-টেকনাফে এবার আবদুর রহমান বদি মনোনয়ন না পেলে একই আসনে মেজর অব: আবু তাহের ও যুবলীগ সভাপতি সোহেল আহমদ বাহাদুর এবং বদির প্রথম স্ত্রী শাহীন আক্তার চৌধুরী মনোনয়ন দৌঁড়ে বেশ এগিয়ে রয়েছেন এসব কথা সর্বত্র শোনা যাচ্ছে। স্থানীয় মিলন বড়–য়া জানান, বদি নয় বৌদি পাচ্ছেন এবারের নির্বাচনে মনোনয়ন। এমন খবরই সর্বত্র শোনা যাচ্ছে।
শাহীন আক্তার চৌধুরী উখিয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মরহুম নুরুল ইসলাম চৌধুরী ঠান্ডা মিয়ার কন্যা। মেজর আবুতাহের বঙ্গবন্ধু সেনা কল্যাণ পরিষদের সদস্য, বীর মুক্তিযোদ্ধা ও সৎ ত্যাগী হিসেবে পরিচিত। সোহেল আহমদ বাহাদুর জেলা যুবলীগের সভাপতি, সাবেক এমপি এ্যাডভোকেট নুর আহমদের সন্তান। এই আসনে আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ার জন্য আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডে আবেদন করেছেন ৩২ জন।
আবদুর রহমান বদি কক্সবাজার-৪ আসনে মনোনয়ন পাচ্ছেন না-এ খবরে বিএনপি তথা জাতীয় ঐক্য ফ্রন্টের এই আসনের চূড়ান্ত (অন্যকোন প্রার্থী নাই) প্রার্থী একই আসনের চার বারের নির্বাচিত সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরীও তার নির্বাচনী প্রচার কৌশল পরিবর্তনের কাথা শোনা যাচ্ছে। লক্ষী আসন হিসাবে খ্যাত কক্সবাজার-৪ আসনটিতে যে দলের প্রার্থী নির্বাচনে জিতে সাধারণত সে দলই অতীতে সরকার গঠন করেছে বলে একটা প্রচার রয়েছে। সেকারণে কক্সবাজার-৪ আসনে দলীয় প্রার্থী মনোনয়নে যেমন দলগুলো সতর্ক ভোটাররাও তা জানতে খুবই উদগ্রীব বলে জানা গেছে।
আওয়ামী লীগের মনোনয়ন চূড়ান্ত
কক্সবাজার জেলার ৪টি আসনেই ১৪ দল তথা আওয়ামী লীগের মনোনয়ন চূড়ান্ত হয়েছে বলে জানা গেছে। দলীয় সূত্র থেকে বিষয়টি নিশ্চত হওয়া না গেলেও মনোনয়ন পাওয়া নেতাদের প্রতি হাইকমান্তের ইঙ্গিতে স্ব স্ব এলাকায় বিষয়টি প্রচার করা হচ্ছে।
জানা গেছে, কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনে জাফর আলম, কক্সবাজার-২ (মহেশখালী-কুতুবদিয়া) আসনে বর্তমান এমপি আশেক উল্লাহ রফিক, কক্সবাজার-৩ (কক্সবাজার-রামু) সদর আসনে বর্তমান এমপি সাইমুম সরওয়ার কমল ও কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনে বিতর্কিত এমপি আব্দুর রহমান বদির স্ত্রী শাহীন চৌধুরীকে আওয়ামী লীগের মনোনয়ন চূড়ান্ত করা হয়েছে। গত সংসদে কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনে জাতীয় পার্টি এরশাদের মৌলবী ইলিয়াছ বিনা ভোটের এমপি ছিলেন। এ আসনে এবার আওয়ামী লীগের প্রার্থী ঘোষণা দেয়া হয়েছে।



 

Show all comments
  • Saiful Islam ২০ নভেম্বর, ২০১৮, ১:১৭ এএম says : 0
    বদি সমর্থক গোষ্ঠী নমিনেশন না দিলে সারা বাংলাদেশে ইয়াবা ছড়িয়ে দেওয়া হবে।
    Total Reply(0) Reply
  • Said Said ২০ নভেম্বর, ২০১৮, ১:১৯ এএম says : 0
    কোন একটা লোক বলেছিলো- সবায় তার নাম বলে ফ্যান চাটা। তার নাম পাল্টে পরে নাম দিলো মুধু চাটা। তা চাটা গাল তো থাকলো।
    Total Reply(0) Reply
  • Shamim ২০ নভেম্বর, ২০১৮, ১:১৯ এএম says : 0
    বৌদি কে ইন করে বদির আউট
    Total Reply(0) Reply
  • Mo Yasin ২০ নভেম্বর, ২০১৮, ১:২০ এএম says : 0
    সম্রাট নয় সম্রাজ্ঞী।
    Total Reply(0) Reply
  • HM Faruk Sharif ২০ নভেম্বর, ২০১৮, ১:২০ এএম says : 0
    নতুন বোতলে পুরনো মদ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ