Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮, ০৫ পৌষ ১৪২৫, ১১ রবিউস সানী ১৪৪০ হিজরী

মনোনয়ন আমরা দেইনি, দিয়েছে মিডিয়া

সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

মনোনয়ন নিয়ে যেসব নিউজ প্রকাশিত হয়েছে, এগুলোর কোনো ভিত্তি নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
গতকাল বিকালে ধানমন্ডিতে দলীয় সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন। কাদের বলেন, আমরা দলের পক্ষ এখনও মনোনয়ন দেইনি। জোটগতভাবে মনোনয়ন দেয়া হবে। যারা দাবি করছেন বা মনোনয়ন পেয়েছেন বা বাদ পড়েছেন বলে নিউজ আসছে, সব ভুয়া। আমরা কাউকে মনোনয়ন দেইনি, দিয়েছে মিডিয়া।
বিএনপি’র প্রার্থীদের গ্রেপ্তার বা হয়রানি করা হচ্ছে দলটি এমন অভিযোগে জবাবে তিনি বলেন, যাদের ধরা হচ্ছে তারা অপরাধী। কোনো না কোনো অপরাধ করেছে। বিএনপির বেশির ভাগ নেতাকর্মী অপরাধী বলেও দাবি করেন কাদের। কাদের বলেন, মনোনয়নের নামে চিহ্নিত দাগি আসামিদের জড়ো করছে বিএনপি, যার উদ্দেশ্য ভালো নয়।
তিনি বলেন, আজকে কানাডার ফেডারেল আদালত এই দলকে (বিএনপি) সন্ত্রাসী দল হিসেবে চিহ্নিত করে রায় দিয়েছে। আমাদের প্রশ্ন, গতকালও আমি একই প্রশ্ন করেছিলাম। নির্বাচন কমিশনের কাছে কী করে একজন দন্ডিত, পলাতক, ফিউজিটিভ নেতা একটা দলের লন্ডনে বসে বাংলাদেশের নির্বাচন কাজে অংশ নিতে পারে? এটা কি আরপিওর সুস্পষ্ট লঙ্ঘন নয়? আমরা আবারও জানতে চাই...আজকেও দেখলাম একই ঘটনার পুনরাবৃত্তি ঘটছে।
তিনি আরও বলেন, তারেক রহমান ইন্টারভিউ নিয়েছে লন্ডন থেকে। আমরা নির্বাচন কমিশনের কাছে আশু ব্যবস্থা গ্রহণ করতে অনুরোধ জানাচ্ছি। এটা সুস্পষ্টভাবে নির্বাচনী আইন ও নির্বাচনী আচরণবিধির সুস্পষ্টভাবে লঙ্ঘন। কাজেই এ বিষয়ে নির্বাচন কমিশন যথাযথ ব্যবস্থা নেবে এটাই আমরা আবারও দৃঢ়ভাবে আশা করি।
এসময় উপস্থিত ছিলেন দলের যুগ্ম সম্পাদক মাহবুবউল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক আবু সাইদ আল মাহমুদ স্বপন, খালিদ মাহমুদ চৌধুরী, এনামুল হক শামীম, মুহিবুল হাসান চৌধুরী নওফেল, দেলোয়ার হোসেন, প্রকৌশলী আবদুস সবুর, সুজিত রায় নন্দী, দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, উপ দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ। #



 

Show all comments
  • Saiful Islam ২০ নভেম্বর, ২০১৮, ১:৩০ এএম says : 0
    দল যখন দেউলিয়াত্বের পথে যায় তখন রকমের বাহানা বানাবে।
    Total Reply(0) Reply
  • Kamrul Hossain Chowdhury ২০ নভেম্বর, ২০১৮, ১:৫৮ এএম says : 0
    তারাইতো দিবে,, আপনাদের মনোনয়ন।।।
    Total Reply(0) Reply
  • আমির শেখ ২০ নভেম্বর, ২০১৮, ২:৪৭ এএম says : 0
    আপনাদের যে প্রোপাগান্ডা সেল রয়েছে তারাই এসব সংবাদ প্রকাশ করছে। এটাই এর ফল।
    Total Reply(0) Reply
  • কবির ২০ নভেম্বর, ২০১৮, ২:৪৮ এএম says : 0
    মনোনয়ন ফাঁস করেন আাপনারা আর দোষ হয় মিডিয়ার। So Sad
    Total Reply(0) Reply
  • আবু নাবিল ২০ নভেম্বর, ২০১৮, ১১:১৩ এএম says : 0
    আপনি না বললেন সব জরিপে আপ্নাদের দল এগিয়ে! তাইলে সুষ্ঠ নির্বাচন দিতে আপ্নাদের এত ভয় কেন?
    Total Reply(0) Reply
  • Anwarul Hoque Raju ২০ নভেম্বর, ২০১৮, ১০:১৬ এএম says : 0
    যদি থাকা সত্যেও মনোনয়ন দেওয়া না হয় তবে নির্বাচনের আগেই অর্ধেক পরাজয় হবে নৌকার।
    Total Reply(0) Reply
  • Shamim Ahmed ২০ নভেম্বর, ২০১৮, ১০:১৭ এএম says : 0
    কোনটা যে ঠিক বুঝবো কেমন করে.....
    Total Reply(0) Reply
  • Nannu chowhan ২০ নভেম্বর, ২০১৮, ৯:১০ এএম says : 0
    Mediar toti chepe dhore shudho nejeder shongbad poribeshon korachsen tarporo mediake dosh!kono shorkar onnai obichar korte korte emon porjjaie ashe tokhon kaokei bishash korte parena.apnader obostao thik tai...
    Total Reply(0) Reply
  • Masud ২০ নভেম্বর, ২০১৮, ১১:৩২ এএম says : 0
    তারেক বাংলাদেশের জন্য এখন আর কিছুই না। তার দলের নেতারা বুঝতে চাইছে তাকে বাদ দেওয়াটা সঠিক হয়েছে কিনা। তাই সাক্ষাতকার দিয়ে যাছাই করে নিচ্ছে। এটা নিয়ে হৈচৈ এর কি আছে!
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ