Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ২৩ মে ২০১৯, ০৯ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৭ রমজান ১৪৪০ হিজরী।

স্বল্পমূল্যে স্মার্টফোন আনলো গ্রামীণফোন

প্রকাশের সময় : ৩ মে, ২০১৬, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : গ্রাহকদের হাতে স্বল্পমূল্যে স্মার্টফোন পৌঁছে দিতে ওকাপিয়া ও লাভা ব্র্যান্ডের সঙ্গে মিলে বাংলাদেশের বাজারে স্মার্টফোন আনল মোবাইল অপারেটর গ্রামীণফান। মাত্র তিনহাজার টাকার মধ্যে ‘সন্তোষজনক’ কনফিগারেশনের এই ফোন বাজারে আনার ঘোষণা দিয়েছে প্রতিষ্ঠান তিনটি। দুই হাজার ৫৯৫ টাকার ওকাপিয়া আলো মডেল এবং ২ হাজার ৯৪৫ টাকার লাভা আইরিশ ৫০৫ মডেলের ফোন দুইটি সারাদেশে ওকাপিয়া, লাভা এবং গ্রামীণফোনের আউটলেট ও সেন্টারে পাওয়া যাবে। এছাড়াও এর সঙ্গে গ্রামীণফোনের ব্যান্ডেল অফার হিসেবে মাত্র ২৫ টাকায় ১০০ মিনিট, ১০০ এসএমএস এবং ৫০০ মেগাবাইট ইন্টারনেট পাওয়া যাবে।
গতকাল (সোমবার) রাজধানীর একটি হোটেলে আয়োজিত অনুষ্ঠানে ফোন দুটি আনুষ্ঠানিকভাবে উন্মোচন করে গ্রামীণফোন। গ্রামীণফোনের সিএমও ইয়াসির আজমান বলেন, ‘যখন উচ্চগতির মোবাইল ইন্টারনেট দেশের প্রায় সব মানুষের দোড় গোড়ায় পৌঁছে গেছে তখন অনেক ইন্টারনেট ব্যবহারে আগ্রহী মানুষ উচ্চ মূল্যের কারণে স্মার্টফোন কিনতে পারছেন না। আর এ বিষয়টি মাথায় রেখেই আমরা কমদামে বাজারে স্মার্টফোন নিয়ে আসার পদক্ষেপ নিয়েছি যাতে করে বাজেটের কারণে স্মার্টফোন কেনার চিন্তা না করতে হয়। এই পদক্ষেপের ফলে দেশের বিশাল জনগোষ্ঠী স্মার্টফোন কেনার পাশাপাশি ডিজিটাল জীবন ধারায় অভ্যস্থ হতে পারবেন। যা এদেশের ডিজিটাল রূপকল্প বাস্তবায়নে সহায়ক হবে।’ ডিজিটাল যোগাযোগের ক্ষেত্রে গ্রামীণফোনের স্মার্টফোন অনেক মানুষকে আরো কাছাকাছি নিয়ে আসতে সাহায্য করবে। নতুন দুটি স্মার্টফোন ক্রয়ের সঙ্গে প্রামীণফোনের গ্রাহকরা অফার হিসেবে পাবেন মাত্র ২৫ টাকায় ১০০ জিপি-জিপি মিনিট, বিনামূল্যে ১০০ এসএমএস ও ৫০০ মেগাবাইট ইন্টারনেট ডাটা । একজন ক্রেতা স্মার্টফোন কেনার ১০ মাসের মধ্যে সর্বোচ্চ ১০বার এই অফার কিনতে পারবেন। এচচঐঙঘঊ টাইপ করে ৫০৫০ নম্বরে এসএমএস করে উক্ত সুবিধা উপভোগ করা যাবে।
গ্রামীণফোনের পক্ষ থেকে বলা হয়, দেশে বর্তমানে মোট মোবাইল ব্যবহারকারীর মাত্র ২৩ শতাংশ মানুষ স্মার্টফোন ব্যবহার করে। বাকী ৭৭ শতাংশ মানুষই ফিচার ফোন ব্যবহারকারী যারা ইন্টারনেটের প্রকৃত সুবিধা ব্যবহার করতে পারে না। আর এই বিপুল পরিমান জনসাধারনের কথা মাথায় রেখে গ্রামীণফোন বাজারে নিয়ে এসেছে ওকাপিয়া আলো এবং লাভা আইরিস ৫০৫। ফিচার ফোন ব্যবহারকারীদের স্মার্টফোন ক্রয় ও ব্যবহারের সুবিধা করে দিতে গ্রামীণফোনের এই প্রচেষ্টা। গ্রামীণফোনের গ্রাহকরা এই ফোনগুলো কিনলে পাবেন বিশেষ সুবিধা। থ্রিজি নেটওয়ার্ক ফিচারসম্বলিত স্মার্টফোনের মধ্যে শুধুমাত্র গ্রামীণফোনই দিচ্ছে এদেশে সবচেয়ে কম দামে। উক্ত মডেল দুটির ক্রেতারা সাত দিনের আর্লি লাইফ ফেইলর (ইএলএফ) সুবিধায় কিনতে পারবেন। অর্থাৎ স্মার্টফোনটি কেনার সাতদিনের মধ্যে ডিভাইনে কোন ধরনের নির্মান জনিত সমস্যা দেখা দিলে তা রিপ্লেস বা পরিবর্তন করে দেয়া হবে। এছাড়া অন্যান্য আকর্ষণীয় অফারে গ্রামীণফোন থেকে ক্রেতারা স্মার্টফোন দুটি কিনতে পারবেন। উভয় হ্যান্ডসেটই তাদের নিজ নিজ প্রস্তুতকারকের কাছ থেকে ১ বছরের ওয়ারেন্টি পাবেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ