Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১১ ডিসেম্বর ২০১৮, ২৭ অগ্রহায়ণ ১৪২৫, ৩ রবিউস সানী ১৪৪০ হিজরী

ঢাবি ‘ঘ’ ইউনিট পুনঃভর্তি পরীক্ষার ফল প্রকাশ

অংশ নেননি সেই জাহিদ : পাশের হার ৬১.১ শতাংশ

ঢাবি রিপোর্টার : | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

প্রশ্নফাঁসের দায়ে বিতর্কিত ঢাকা বিশ^বিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটের পুন:ভর্তি পরীক্ষার ফলাফাল গতকাল বিকেল ৫টায় প্রকাশ করা হয়েছে। এই পরীক্ষায় পুর্বের পরীক্ষায় উত্তীর্ণ ১৮ হাজার ৪৬৩ জন শিক্ষার্থীর মধ্যে ১৬ হাজার ১৮১ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। এবারে ৬১ দশমিক১শতাংশ পাশের হার নিয়ে মোট উত্তীর্ণ পরীক্ষার্থী ৯ হাজার ৮৮৬ জন। এর মধ্যে বিজ্ঞান শাখায় উত্তীর্ণ হয়েছে ৬,৮১৪, ব্যবসায় শিক্ষা শাখায় ১ হাজার ১শ’৭২ এবং মানবিক শাখায় ১ হাজার ৯শ’ জন। উত্তীর্ণ পরীক্ষার্থীদের নিয়ে তিনটি পৃথক মেধা তালিকা প্রণয়ন করা হয়েছে। 

পরীক্ষার বিস্তারিত ফলাফল ও ভর্তি সংক্রান্ত গুরুত্বপূর্ণ সকল তথ্য বিশ্ববিদ্যালয়ের ধফসরংংরড়হ.বরং.ফঁ.ধপ.নফ ওয়েবসাইটে ‘ঘ’ ইউনিটের নোটিশ থেকে জানা যাবে। তাছাড়া, যে কোন অপারেটরের মোবাইল ফোন থেকে উট এঐঅ ৎড়ষষ হড় টাইপ করে ১৬৩২১ নম্বরে ংবহফ করে ফিরতি ঝগঝ-এ ফলাফল পাওয়া যাবে। এদিকে, গত ১২ অক্টোবর অনুষ্ঠিত হওয়া ঢাকা বিশ^বিদ্যালয়ের ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় প্রথম স্থান অধিকার করা জাহিদ হাসান ১৬ নভেম্বরে অনুষ্ঠিত হওয়া পুন:ভর্তি পরীক্ষায় অংশ নেননি। পুন:ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ হলে সেখানে তাকে অনুপস্থিত দেখানো হয়। তবে তার অনুপস্থিতির কোন কারণ জানা যায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ