Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৭ সফর ১৪৪১ হিজরী

রোহিঙ্গা ক্যাম্পে এনজিওর গাড়িতে হামলা

বিশেষ সংবাদদাতা, কক্সবাজার | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০১৮, ১১:২০ এএম

উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে দুই নারী এনজিও কর্মীকে উত্যক্ত করার প্রতিবাদ করায় এনজিও ব্র্যাকের দুটি গাড়িতে হামলা করেছে রোহিঙ্গারা।

রোহিঙ্গারা ব্র্যাকের ২টি গাড়ি থামিয়ে এনজিও কর্মীদের নামিয়ে বেধড়ক পেটায় এবং গাড়িটি ভাংচুর করে ও আগুন দেয়ার চেষ্টা করে।

ওসময় রোহিঙ্গাদের পিটুনিতে ৫ ব্র্যাক কর্মী গুরুতর আহত হয় বলে জানা গেছে।

ব্র্যাকের টিম লিডার তাহমিনা ইয়াসমিন জানিয়েছেন, বিকেলে কুতুপালং ক্যাম্পে কাজ শেষ করে তাদেন ২ নারী কর্মী রেজিস্ট্রাট রোহিঙ্গা শিবির দিয়ে ফেরার সময় কিছু রোহিঙ্গা যুবক ঐ দুই নারী কর্মীকে গাড়ি থেকে নামিয়ে উত্যক্ত করছিলো।

ব্র্যাকের অন্য দু'টি গাড়ি ঐ পথ দিয়ে ফিরে আসার সময় ঘটনাটি দেখতে পায়। গাড়ি দুটিতে থাকা এনজিও কর্মীরা রোহিঙ্গাদের কবল থেকে ঐ নারী সহকর্মীকে উদ্ধার করতে গেলে রোহিঙ্গা যুবকরা ২টি গাড়িতে থাকা ব্র্যাক কর্মীদের ওপর হামলা চালায়। রোহিঙ্গারা ব্র্যাক কর্মীদের বেধড়ক লাঠিপেটা করে।
এতে মুস্তাকিন, আতিক, তোহফা, শোয়েব ও জমির নামের ৫ কর্মী আহত হয়। আতদের মধ্যে মুস্তাকিমে অবস্থা গুরুতর। তাকে কক্সবাজারের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

কুতুপালং রেজিম্ট্রাট ক্যাম্পের ইনচার্জ রেজাউল করিম জানান, ব্র্যাকের দুই নারী কর্মীকে গাড়ি থেকে নামানোর জের ধরে রোহিঙ্গা ও ব্র্যাকের কর্মীদের মাঝে অপ্রিতিকর ঘটনা ঘটেছে। উভয় পক্ষের সাথে আলাপ করে ঘটনা নিস্পত্তির চেষ্টা চলছে বলে জানা তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোহিঙ্গা


আরও
আরও পড়ুন