Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৭ ডিসেম্বর ২০১৮, ০৩ পৌষ ১৪২৫, ৯ রবিউস সানী ১৪৪০ হিজরী

খালেদার গুলশান কার্যালয়ের ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্নের অভিযোগ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০১৮, ২:০৭ পিএম

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গুলশান রাজনৈতিক কার্যালয়ের ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে বলে অভিযোগ করেছে দলটি। গতকাল রাত সোয়া ৯টায় বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শামসুদ্দিন দিদার এমন অভিযোগের কথা জানান। তিনি মানবজমিনকে বলেন, বিকাল ৩টা থেকেই গুলশান কার্যালয়ের ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন। এরপর থেকে লন্ডনে থাকা বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে মনোনয়ন প্রত্যাশীদের স্কাইপে কথোপকথন বন্ধ রয়েছে।

নির্বাচনী কার্যক্রমে বিঘœ ঘটাতে সরকারি নির্দেশে বিটিআরসি এমন কাজ করেছে বলে অভিযোগ করেন তিনি। রাতে নয়াপল্টনের দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, গুলশান অফিস থেকে আমাকে জানিয়েছে, সেখানে সকল ইন্টারনেট লাইন বন্ধ হয়ে গেছে, স্কাইপ বন্ধ করে দেয়া হয়েছে। এদিকে কিছু স্থান থেকে স্কাইপ বন্ধ করে দেয়ার অভিযোগ পাওয়া গেছে। বিটিআরসি কর্মকর্তা জাকির হোসেন খান এ ব্যাপারে মানবজমিনকে বলেন, তারা বন্ধের নির্দেশ দেননি।

তবে, অনেকে স্কাইপ ব্যবহার করতে পারছেন না বলে অভিযোগ দিয়েছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। রোববার সকাল থেকে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ধানের শীষ প্রতীক প্রত্যাশীদের স্কাইপের মাধ্যমে সাক্ষাৎকার গ্রহণ করছিলেন তারেক রহমান। এই ঘটনায় প্রথমে নির্বাচন কমিশনে অভিযোগ করা হয় আওয়ামী লীগের পক্ষ থেকে। তবে, নির্বাচন কমিশন থেকে বলা হয় এই ধরনের ভিডিও কনফারেন্স বন্ধের ব্যাপারে কোনো আইন না থাকায় তারা তারেক রহমানের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারবেন না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ