Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৭ ডিসেম্বর ২০১৮, ০৩ পৌষ ১৪২৫, ৯ রবিউস সানী ১৪৪০ হিজরী

মাদারীপুরের রাজনীতিতে নাছিম পন্থিরা রাজনৈতিক বিপর্যয়ের মুখে

কালকিনি(মাদারীপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০১৮, ২:৫১ পিএম

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর মাদারীপুর জেলার রাজনীতিতে মাদারীপুর-৩ আসনের বর্তমান সংসদ সদস্য ও কেন্দ্রীয় আওয়াীলীগের সাংগঠনিক সম্পাদক কৃষিবিদ আ.ফ.ম বাহাউদ্দিন নাছিম পন্থীরা ভয়াবহ রাজনৈতিক বিপর্যয়ের মুখে পরতে পারে বলে সাধারন মানুষের মুখে মুখে আলোচনা চলছে। তাদের রাজনৈতিক বিপর্যয়ের কথা বলতে ও শুনতে গিয়ে অনেকে কান্নায় ভেঙ্গে পরছে। বিশেষ করে রাজনৈতিক সেল্টার আর তাদের হাতে নাও থাকতে পারে বলে অনেকে মন্তব্য করছে।
আর এর কারণ হল মাদারীপুরের রাজনীতিতে মাদারীপুর-২ আসনে বার বার নির্বাচিত সংসদ সদস্য ও নৌপরিবহনমন্ত্রী শ্রমিকনেতা শাজাহান খানের সাথে মাদারীপুর-৩ আসনের বর্তমান সংসদ সদস্য ও কেন্দ্রীয় আওয়াীলীগের সাংগঠনিক সম্পাদক কৃষিবিদ আ.ফ.ম বাহাউদ্দিন নাছিমদের সম্পর্ক দা-কুমড়োর। আর সেখানে সেই সাংঘর্ষিক সম্পর্ক দীর্ঘদিন ধরেই চলে আসছে। যদিও ২০১৪সালের ৫জানুয়ারীর দশম জাতীয় সংসদ নির্বাচনে মাদারীপুর-৩ আসনে আ.ফ.ম বাহাউদ্দিন নাছিমকে দলীয় মনোনয়ন দিলে তিনি সংসদ সদস্য নির্বাচিত হলে মাদারীপুরের রাজনীতিতে ক্ষমতার একটি ব্যালেঞ্জ সৃষ্টি হয়। মাদারীপুর জেলা রাজনীতির নাছিম পন্থী নের্তৃবৃন্দ আ.ফ.ম বাহাউদ্দিন নাছিমকে কেন্দ্রকরে কালকিনিমূখী রাজনীতি শুরুকরে।
অপরদিকে কালকিনি থেকে সাবেক সংসদ সদস্য সৈয়দ আবুল হোসেন পন্থিরা আ.ফ.ম বাহাউদ্দিন নাছিমকে মানতে না পারায় রাজনৈতিক সেল্টারের আশায় মাদারীপুরের রাজনীতিতে নাছিম পন্থীদের উল্টো পন্থী শাহজাহান খান পন্থীদের সাথে রাজনীতি শুরুকরে। ফলে কালকিনিতে আ.ফ.ম বাহাউদ্দিন নাছিম সংসদ সদস্য থাকলেও কালকিনির জনতার একটি অংশ মূলত শাজাহান খানের রাজনীতির অংশ হিসেবেই বিবেচিত হয়।
কিন্তু এবারের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাদারীপুর-৩ আসনে কেন্দ্রীয় আওয়ামীলীগের দপ্তর সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ড. আবদুস সোবহান গোলাপ আওয়ামীলীগের দলীয় মনোনয়ন পাচ্ছেন শুনে সাধারন মানুষের মধ্যে যে কথাটির উদয় হয়েছে তা হলো মাদারীপুরের জেলার রাজনীতিতে আ.ফ.ম বাহাউদ্দিন নাছিম পন্থী রাজনীতির ভয়াবহ বিপর্যয়ের আশঙ্কা রয়েছে।
কেননা ড. আবদুস সোবহান গোলাপও মূলত মাদারীপুরের রাজনীতির অপরপিট শাজাহান খান পন্থী বলে সাধারন মানুষের মতামত। সেখানে মাদারীপুরের রাজনীতিতে ভবিষ্যতের প্রেক্ষাপটে আ.ফ.ম বাহাউদ্দিন নাছিম পন্থী রাজনীতি মূলত এমপি শূন্য হয়ে পরবে। আর এতে ক্ষমতাও একক আধিপত্যের দিকে চলে যাওয়ার শঙ্কা প্রকাশ করছে সাধারন মানুষ। বাকিটা দেখার বিষয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ