Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮, ০৫ পৌষ ১৪২৫, ১১ রবিউস সানী ১৪৪০ হিজরী

প্রস্তুত বাংলাদেশ দল

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০১৮, ৭:৩৮ পিএম

জিম্বাবুয়ে সিরিজ শেে ষ খুব একটা বিশ্রামের সময় পায়নি টাইগাররা। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ খেলতে চট্টগ্রামে অনুশীলন করছে বাংলাদেশ জাতীয় দল। সফরকারী ওয়েস্ট ইন্ডিজ গত সোমবার চট্টগ্রামে অনুষ্ঠিত প্রস্তুতি ম্যাচে বিসিবি একাদশের সাথে করেছে ড্র। এ প্রস্তুতি ম্যাচে টেস্টে ফেরার ভালোই জানান দিয়েছেন সৌম্য সরকার। এক বছর পর তিনি ফিরছেন সাদা পোশাকে। এছাড়া প্রস্তুতি ম্যাচ থেকে টেস্ট দলে সাদমানেরও অন্তর্ভুক্তি হয়েছে। তরুণ এ ব্যাটসম্যান জায়গা করে নিলেন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট দলে। ইনজুরি থেকে ফিরেছেন সাকিবও। এসব মিলে প্রস্তুত বাংলাদেশ দল। আগামী ২২ নভেম্বর থেকে চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম টেস্ট ম্যাচ দিয়ে ক্যারিবীয়ানদের বিপক্ষে ক্রিকেট যুদ্ধ শুরু হবে টাইগারদের। মঙ্গলবার দুপুরে মুশফিক, নাঈম হাসান অনুশীলন করেছে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। বিশেষ করে জিম্বাবুয়ের বিপক্ষে ডবল সেঞ্চুরিয়ান উইকেট কিপার মুশফিক রহিম নেটে ব্যাটিং প্র্যাকটিস করেছেন দীর্ঘক্ষণ। দুপুর ২টার দিকে আসে সাকিব ও সাদমান। এ দুই খেলোয়াড়ও নেটে ব্যাটিং প্র্যাকটিস করেছেন দীর্ঘক্ষণ।
বিকেলে প্র্যাকটিস শেষে সাদমান বলেন, প্রথম শ্রেণীর ক্রিকেট খেলছি গত প্রায় ৪-৫ বছর ধরে। একজন ক্রিকেটার যখন আন্তর্জাতিক ক্রিকেটে খেলতে যায়, তখন একটু পরিণত হয়েই যাওয়া ভালো। প্রথম শ্রেণীর ক্রিকেট আর আন্তর্জাতিক ক্রিকেটের পার্থক্য অনেক। আন্তর্জাতিক ক্রিকেট চিন্তা-ভাবনা করেই খেলতে হয় এবং ইনিংসটা কিভাবে গুছিয়ে খেলতে হবে তা জানা থাকতে হবে। আমার মনে হয়, সেরকম খেলে আমি ম্যাচিউর হয়েছি। সে সুবাদে প্রস্তুতি ম্যাচটা ভালো খেলেছি। হয়তো নির্বাচকদের মনে হয়েছে ম্যাচিউর ইনিংস। তাই আমাকে সুযোগ দিয়েছেন। তার কাছে অবশ্য কোচের চাওয়া আরও বেশি। ৭২ রানের ইনিংস খেলার পর কোচ স্টিভ রোডস তার সঙ্গে বেশ কিছুক্ষণ কথা বলেন। কি বলেছিলেন কোচ? তিনি (কোচ) বলেছেন ভালো করেছো। প্র্যাকটিস ম্যাচের ইনিংসটা আরো লম্বা করতে পারতে। একটু ডিফেন্স নিয়ে কাজ করতে হবে। লম্বা ইনিংসই কোচ আমার কাছে চান। ওয়েস্ট ইন্ডিজের পেসারদের মোকাবিলা করা কঠিন হবে কি-না এমন প্রশ্নের জবাবে সাদমান বলেন, সেরকম মনে হয়নি। আমাদের বোলাররাওতো অনেক জোরে পেস বোলিং করেন। প্রস্তুতি ম্যাচে তাদের পেস বোলিংয়ে তেমন কঠিন কিছু দেখলাম না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর