Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৪ ডিসেম্বর ২০১৮, ৩০ অগ্রহায়ণ ১৪২৫, ৬ রবিউস সানী ১৪৪০ হিজরী

ভারতে সচিবালয়ের মধ্যে মুখ্যমন্ত্রীর চোখে মরিচের গুঁড়ো নিক্ষেপ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০১৮, ৭:৪৭ পিএম

ভারতের আগামী লোকসভা নির্বাচনকে সামনে রেখে ভারতের রাজনৈতিক অঙ্গনে চলছে ব্যাপক উত্তেজনা, এর মধ্যেই মঙ্গলবার সচিবালয়ের সামনে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের চোখে গুঁড়া মরিচ নিক্ষেপ করল এক ব্যক্তি। খবর টিওআই।
দিল্লির সচিবালয় সূত্রে খবর, মধ্যাহ্নভোজের জন্য কেজরিওয়াল অফিস থেকে বের হওয়ার সময় কথা বলার নাম করে তার খুব কাছে চলে আসেন অনীল কুমার শর্মা নামে এক ব্যক্তি। কিছু বুঝে ওঠার আগেই তাঁর দিকে মরিচের গুঁড়ো ছুড়ে মারেন। তিনি প্রতিরোধ করতে গেলে দু’জনের ধস্তাধস্তি হয়। তার জেরে কেজরিওয়ালের চশমা ভেঙে যায় বলেও প্রাথমিক খবরে জানা গিয়েছে।
পরে নিরাপত্তারক্ষীরা ছুটে গিয়ে অনিল কুমারকে ধরে ফেলেন। তাকে গ্রেফতার করে আইপি এস্টেট থানায় নিয়ে যাওয়া হয়। তবে তিনি কি কারণে কেজরিওয়ালকে এভাবে মরিচের গুঁড়ো নিয়ে আক্রমণ করেছেন, সে বিষয়টি এখনও স্পষ্ট নয়। বিষয়টি খতিয়ে দেখছেন তদন্তকারীরা।
অন্য দিকে সচিবালয়ের মতো কঠোর নিরাপত্তা বলয়ের মধ্যেও কীভাবে মরিচের গুঁড়ো নিয়ে ওই আততায়ী ভিতরে ঢুকে পড়ল তা নিয়ে প্রশ্ন উঠেছে। সেই বিষয়টি নিয়েও সচিবালয়ের নিরাপত্তা বিভাগ তদন্ত শুরু করেছে। কারও গাফিলতি ছিল কিনা, তা তদন্ত করে দেখা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ