Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ৮ আশ্বিন ১৪২৬, ২৩ মুহাররম ১৪৪১ হিজরী

নাম পরিবর্তন নিয়ে মুখোমুখি দুই বিভাগ

রাবি সংবাদদাতা: | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ‘ফলিত পদার্থ বিজ্ঞান ও ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং’ বিভাগের নাম পরিবর্তন করে ইলেক্ট্রনিক এন্ড ইলেক্ট্রিকাল ইঞ্জিনিয়ারিং (ইইই) করার দাবির পক্ষে-বিপক্ষে মুখোমুখি অবস্থান নিয়েছে দুইটি বিভাগের শিক্ষার্থীরা। গতকাল মঙ্গলবার সকাল ১০ টার দিকে বিশ্ববিদ্যালয় উপাচার্য বরাবর বিভাগ একত্রীকরণ না করার দাবি জানিয়ে স্মারকলিপি দিয়ে আন্দোলন শুরু করে ইলেক্ট্রনিক এন্ড ইলেক্ট্রিকাল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থীরা। পরে প্রথম বিজ্ঞান ভবনের মাঝামাঝি স্থানে অবস্থান নেয় তারা। এর আগে বিগত ৮ দিন ধরে একক আন্দোলনে ছিল ফলিত পদার্থ বিজ্ঞান ও ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগ।

ইইই বিভাগের ৩য় বর্ষের শিক্ষার্থী মনিরুজ্জামান নাকিব বলেন, কেউ যদি কারও কলিজা নিয়ে টানাটানি শুরু করে তাহলে কেউ সুস্থ থাকতে পারে না। আমাদের বিভাগ একত্রীকরণ নিয়ে যে আন্দোলন করছে সেটি কলিজা ধরে টানাটানির সমান। এতে আমরা পড়ালেখাসহ পরীক্ষায় মনযোগ দিতে পারছি না।

তিনি আরও বলেন, আমরা নিজেদের পরিচয় কারও সাথে শেয়ার করতে চাই না। এই অবস্থার সমাধান না হওয়া পর্যন্ত অনির্দিষ্ট কালের জন্য ক্লাস পরীক্ষা বর্জনের সিদ্ধান্ত নিয়েছি।’

মুখোমুখি অবস্থানের বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমান বলেন, ঘটনাস্থলে গিয়ে দুই বিভাগের শিক্ষার্থীদেরই ক্লাসে ফিরে যাওয়ার জন্য বলেছি। কারণ এটি একটি দীর্ঘমেয়াদি প্রক্রিয়া। বিশ্ববিদ্যালয় প্রশাসন এ বিষয়ে অচিরেই সিদ্ধান্ত নিবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাজশাহী বিশ্ববিদ্যালয়
আরও পড়ুন