Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮, ০৫ পৌষ ১৪২৫, ১১ রবিউস সানী ১৪৪০ হিজরী

নয়াদিল্লিতে একরাতে ৫ হাজার বিয়ের রেকর্ড!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০১৮, ৯:৫৬ পিএম

এমনিতেই দিনে দূষণ আর রাতে যানজট নিয়ে অতিষ্ঠ নয়াদিল্লিবাসী। এর মধ্যেই সোমবার রাতে নাভিশ্বাস উঠল ভারতের রাজধানী শহরের। সোমবার সেখানে একরাতেই পাঁচ হাজার বিয়ে সম্পন্ন হয়েছে। এই বিপুল সংখ্যক বিয়ের অনুষ্ঠানের অতিথিদের যাতায়তের কারণে ব্যাপক যানজটের কবলে পড়ে রাজধানীবাসী। আধা ঘণ্টার রাস্তা যেতে কোথাও দু’ঘণ্টা, কোথাও বা তারও বেশি সময় লেগেছে।

রাজধানী নয়াদিল্লির করুণ এ অবস্থার সমাধানে মহাসড়কে সহস্রাধিক অতিরিক্ত ট্রাফিক পুলিশ মোতায়েন করেও পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা যায়নি। দিল্লি ট্রাফিক পুলিশের যুগ্ম কমিশনার অলোক কুমার বলেন, ‘আমাদের হিসাবে সোমবার রাতে পাঁচ হাজারের বেশি বিয়ের অনুষ্ঠান ছিল। অতিরিক্ত কর্মী নামানোর পাশাপাশি টুইটার হ্যান্ডলেও নিয়মিত আপডেট দেওয়া হয়েছে। কিন্তু তারপরও কোনো লাভ হয়নি।’
সোমবার রাতে ওই পাঁচ হাজার বিয়ের অনুষ্ঠানে হাজার হাজার নিমন্ত্রিত অতিথি আসেন। এছাড়া অতিথিদের তালিকায় ছিলেন অনেক ভিআইপি-ভিভিআইপি। তাদের যাতায়াতের জন্যও যানজট বেড়েছে বলে মনে করছেন নয়াদিল্লি ট্রাফিক পুলিশ।
যানজট মোকাবেলায় পুলিশের সদস্যরা সারারাত রাস্তায় টহল দিয়েছেন। অবৈধভাবে গাড়ি পার্কিং দেখলেই সেগুলো সরিয়ে দিয়েছেন কিংবা গাড়ি তুলে নিয়ে গেছেন। বিশেষ করে বিপত্তি ঘটে রাজধানীর দক্ষিণপূর্বাঞ্চলকে নিয়ে। কেননা ওই অঞ্চলেই বেশিরভাগ বিয়ের অনুষ্ঠান সম্পন্ন হয়। সূত্র: হিন্দুস্থান টাইমস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ