Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৪ ডিসেম্বর ২০১৮, ৩০ অগ্রহায়ণ ১৪২৫, ৬ রবিউস সানী ১৪৪০ হিজরী

বিআরটিসি বগুড়া ডিপো সক্রিয় লুটেরা সিন্ডিকেট

বগুড়া ব্যুরো : | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

বগুড়া বিআরটিসির সাবেক ডিপো ম্যানেজার গোলাম ফারুক ডিপোতে কর্মরত ড্রাইভারদের নামে গাড়ী লিজ দিয়ে সেইসব গাড়ী বহিরাগতদের দিয়ে পরিচালনা করায় রাজস্ব খাতে প্রায় আড়াই কোটি টাকা বকেয়া পড়ার ঘটনা ধামাচাপা দিতে তৎপর একটি মহল। বিপুল পরিমাণে বকেয়া পড়া রাজস্ব যাতে অনাদায়ী পড়ে থাকে সেজন্য মহলটি বিভিন্ন অপতৎপরতার মাধ্যমে বগুড়া ডিপোতে অস্থিরতা তৈরীর চেষ্টা করছে বলে জানা গেছে ।

সংশ্লিষ্ট সূত্রে পাওয়া খবর অনুযায়ী দেখা যায়, বিআরটিসির সর্বোচ্চ কর্তৃপক্ষের তদন্তে দায়িত্বে অবহেলা ও আর্থিক অনিয়মের কারণে তৎকালীন ডিপো ম্যানেজার গোলাম ফারুককে স্ট্যান্ড রিলিজ করে বিআরটিসি প্রধান কার্যালয়ে সংযুক্ত করা হয়। এরপর বিআরটিসি কর্তৃপক্ষ বকেয়া আদায়ে তাগিদ দিলেও পরবর্তীতে দায়িত্বপ্রাপ্ত একাধিক ডিপো ম্যানেজার এবিষয়ে কার্যকর পদক্ষেপ গ্রহণের চেষ্টা করে ব্যর্থ হয় ।

এর ফলে ডিপোর যেসব কর্মচারীর নামে গাড়ী লিজ দেখানো হয়েছে তারা মাসের পর মাস লিজের অর্থ পরিশোধ করতে গিয়ে নিঃস্ব হয়ে পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করছে। শুধু তাই নয়, ঐসব কর্মচারীর নামে প্রধান কার্যালয়ে রাজস্ব জমা না হওয়া সংক্রান্ত মামলার ফাইল নিষ্পত্তি ছাড়াই পড়ে আছে। যে কারণে ক্ষতিগ্রস্ত কর্মচারীরা বিআরটিসি থেকে প্রাপ্ত বেতন-ভাতাদীসহ অন্যান্য সুবিধা থেকে বঞ্চিত রয়েছে।

তবে বিষয়টির গুরুত্ব অনুধাবন করে বিআরটিসির বর্তমান চেয়ারম্যান ফরিদ উদ্দিন ভূঞা ক্ষতিগ্রস্ত শ্রমিকদের সমস্যা নিরসনে তদন্ত কার্যক্রম অব্যাহত রেখেছেন। এমতাবস্থায়, ক্ষতিগ্রস্ত শ্রমিকদের সমস্যা সুরাহা না হতেই বিগত সময়ের সুবিধাভোগী চক্রটি নানা উছিলায় বগুড়া ডিপোর অপসারিত ম্যানেজার গোলাম ফারুককে বগুড়া ডিপোয় ফিরিয়ে আনতে মরিয়া হয়ে উঠেছে এবং বর্তমান চেয়ারম্যানের গৃহীত পদক্ষেপকে ব্যাহত করার অপচেষ্টা শুরু করেছে। এই ডিপোর বর্তমান দায়িত্বপ্রাপ্ত ম্যানেজার যখন কর্তৃপক্ষের নির্দেশে বকেয়া অর্থ আদায়ের সক্রিয় হয়েছেন, তখনই টনক নড়ে অব্যাহতিপ্রাপ্ত সাবেক ডিপো ম্যানেজার গোলাম ফারুকসহ ডিপোতে অবস্থানরত বহিরাগত সিন্ডিকেটের। বহিরাগতদের টাকা যাতে পরিশোধ করতে না হয় সে লক্ষ্যে ডিপোতে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির পাঁয়তারায় লিপ্ত রয়েছে সে। সেই সংশ্লিষ্ট চক্রটি বর্তমান ম্যানেজারকে ডিপো থেকে সরানোর জোর তৎপরতা শুরু করেছে বলে নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক কর্মচারী জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ