Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ সফর ১৪৪১ হিজরী

ঐক্যফ্রন্টের প্রার্থী তালিকায় চমক অপেক্ষা করছে -ডা. জাফরুল্লাহ চৌধুরী

| প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, দু-এক দিনের মধ্যেই জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী তালিকায় মেধাবী ও ক্লিন ইমেজের আরো অনেক নতুন মুখ দেখা যাবে। চমক অপেক্ষা করছে। রেজা কিবরিয়ার মতো আরও অনেকে ঐক্যফ্রন্ট থেকে প্রার্থী হবেন। এ ব্যাপারে আগামীকাল বৈঠকে বসে প্রার্থী তালিকা চূড়ান্ত করা হবে। জাতীয় ঐক্যফ্রন্টের মনোনয়ন চূড়ান্ত হয়েছে কি না জানতে চাইলে গতকাল তিনি দৈনিক ইনকিলাবকে এ কথা বলেন। ডা. জাফরুল্লাহ বলেন, আমরা চাই রাজনীতিতে গুণগত পরিবর্তন আসুক। তাই মেধাবী এবং যোগ্য প্রার্থীদের মনোনয়ন দেয়া হবে। বিএনপি বড় দল হিসেবে একচেটিয়া প্রার্থী দেবে এমনটা হবে না। মেধাবী এবং পরিচ্ছন্ন যোগ্য প্রার্থীদের মনোনয়ন দেয়া হবে।
ডা. জাফরুল্লাহ বলেন, ড. কামাল হোসেনের মতো তিনিও মন্ত্রী এমপি হতে চান না। সেই বয়সও নেই। আবার শুধু সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনও তাদের লক্ষ্য নয়। নির্বাচনে জাতীয় ঐক্যফ্রন্ট যদি জয় লাভ করে এবং বিএনপির প্রার্থীরাই যদি বেশি ক্ষমতাসীন হন তবে রাজনীতির কোনো গুণগত পরিবর্তন হবে না। কারণ বিএনপি ও আওয়ামী লীগ দুই দলই ডানপন্থী রাজনীতি করে। যদিও এই দুই দলে অনেক ভালো ক্লিন মানুষও রয়েছেন। কিন্তু সংখ্যাগরিষ্ঠভাবে বিএনপি যাকে তাকে প্রার্থী করলে তা মানা হবে না। কারণ বিএনপির ওপর ভালো রাজনীতির সেই আস্থা নেই। ফলে ড. কামালের মতো তিনিও চান রাজনীতিতে গুণগত পরিবর্তন আনার জন্য ক্লিন ইমেজের নির্লোভ ও মেধাবী প্রার্থী প্রয়োজন। বিএনপির সঙ্গে এসব বিষয়ে আলাপ চলছে। কামাল হোসেনের মতো তিনিও বেশ কিছু প্রার্থীর কথা জানিয়েছেন বিএনপি নেতাদের। বিএনপিকেও সেসব ক্ষেত্রে ছাড় দিতে হবে। এসব মেধাবী প্রার্থীর তালিকা দু-এক দিনের মধ্যেই চূড়ান্ত হবে।



 

Show all comments
  • Ripon Ctg ২১ নভেম্বর, ২০১৮, ২:৫১ এএম says : 0
    Root level a communication na thakla honest o educated member dia ke hobe
    Total Reply(0) Reply
  • Masud Rana ২১ নভেম্বর, ২০১৮, ২:৫১ এএম says : 0
    বিএনপি যদি ছাড না দেয় তবে আপনাদের বউয়ের ভোট পাবেন কি না শন্দেহ আছে ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডা. জাফরুল্লাহ চৌধুরী

২১ সেপ্টেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ