Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৭ সফর ১৪৪১ হিজরী

শেখ হাসিনার অধীনে সুষ্ঠু নির্বাচন পাগলেও বিশ্বাস করে না -লেবার পার্টি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

শেখ হাসিনার অধীনে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয় মন্তব্য করেছেন ২০ দলীয় জোটের শরিক বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান। তিনি বলেন, ভোটারবিহীন সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনে একাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হবে তা কোন সুস্থ্য বিবেকবান নাগরিক তো দূরের কথা কোন পাগলেও বিশ্বাস করে না। আওয়ামী লীগ একটি পরিকল্পিত প্রহসনের নির্বাচনের দিকে এগিয়ে যাচ্ছে। নির্বাচন কমিশন আওয়ামী লীগের সেবাদাস হিসাবে ভুমিকা পালন করছে। দলকানা নির্বাচন কমিশন ও শেখ হাসিনাকে ক্ষমতায় রেখে নির্বাচন হবে ২০১৪ সালের ৫ জানুয়ারির মতো প্রশ্নবিদ্ধ ও প্রহসনের নামান্তর।

গতকাল (মঙ্গলবার) লেবার পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে বরিশাল মহানগর নেতৃবৃন্দের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।
লেবার পার্টির চেয়ারম্যান বলেন, আন্দোলন সংগ্রামের মাধ্যমে ২০ দলীয় জোট ও জাতীয় ঐক্যফ্রন্ট ৭ দফা বাস্তবায়ন ছাড়া নির্বাচনে অংশগ্রহণ সঠিক হবে না। সরকার আইনশৃংখলা রক্ষাকারী বাহীনি ও সাজানো প্রশাসনকে নিয়ে গণতন্ত্র ও জনগণের ভোটাধিকার হরনের ষড়যন্ত্রে লিপ্ত। আওয়ামী অপশক্তি চায় না বিএনপি নেতৃত্বাধীন ২০ দল ও ঐক্যফ্রন্ট নির্বাচনে অংশগ্রহণ করুক। তাই আদালত ও নির্বাচন কমিশনের নির্দেশনাকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে বিরোধীদলের নেতাকর্মীদেও পাইকারী হারে গ্রেফতার নির্যাতন করছে। শেখ হাসিনার নির্দেশনা উপেক্ষা করে বিরোধী নেতাকর্মীদের গ্রেফতার ও বাসাবাড়ীতে তল্লাশীর নামে হয়রানী করায় প্রমাণ হয় প্রধানমন্ত্রী মুখে এক আর অন্তরে আরেক চিন্তা লালন করছে।
এসময় উপস্থিত ছিলেন- ভাইস-চেয়ারম্যান এড. ফারুক রহমান, পিরোজপুর জেলা সভাপতি আমিনুল ইসলাম আমিন, প্রজন্ম-৭১ সভাপতি ঢালী আমিনুল ইসলাম রিপন, বরিশাল মহানগর সভাপতি আবদুর রাজ্জাক রাজু, বরিশাল জেলা সভাপতি হেলাল চৌধুরী, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক হুমাউন কবির, অর্থসম্পাদক আল আমিন, ভোলা জেলা সভাপতি আবদুল্লাহ আল নোমান প্রমূখ।



 

Show all comments
  • r.sultana ২০ নভেম্বর, ২০১৮, ১১:২৪ পিএম says : 0
    100% khati kotha.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্বাচন

৬ অক্টোবর, ২০১৯
৫ অক্টোবর, ২০১৯

আরও
আরও পড়ুন