Inqilab Logo

ঢাকা, রবিবার, ১৬ ডিসেম্বর ২০১৮, ০২ পৌষ ১৪২৫, ৮ রবিউস সানী ১৪৪০ হিজরী
শিরোনাম

ইসিকে সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে: ১৪ দল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০১৮, ১২:০৫ এএম

আওয়ামী লীগের সভাপতিমÐলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেছেন, যখনই দেশে নির্বাচন আসে, তখনই একটি অপশক্তি সংখ্যালঘুদের ভয়ভীতি দেখানো ও তাদেরকে আঘাতের চেষ্টা করে। তাই নির্বাচনের সময় ও পরে সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত করতে নির্বাচন কমিশনের (ইসি) প্রতি অনুরোধ জানিয়ে তিনি বলেন, ইসিকে সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে।
গতকাল মঙ্গলবার দুপুরে ঢাকার গুলিস্তানের বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে ঘাতক দালাল নির্মূল কমিটি, মুক্তিযোদ্ধাদের সংগঠন ও হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান ঐক্য পরিষদের সঙ্গে বৈঠক শেষে তিনি এসব কথা বলেন। নির্বাচন ঘিরে সংখ্যালঘুদের ওপর যাতে নির্যাতন না হয়, সেদিকে লক্ষ রাখতে সংশ্লিষ্ট সবার প্রতি তিনি এ সময় আহŸান জানান।
নাসিম বলেন, ১৪ দল, মুক্তিযোদ্ধা, হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদের নেতারা আগামী নির্বাচনে শেখ হাসিনার নেতৃত্বে মুক্তিযুদ্ধের শক্তির বিজয় নিশ্চিত করার জন্য মাঠে, ময়দানে কাজ করবেন। ১৪ দলের ঘোষণা অনুযায়ী আগামী ১৪ ডিসেম্বর থেকে কিংবা তার আগে থেকে ডিসেম্বর মাসের শুরু থেকে বিজয় মঞ্চের কাজ শুরু হবে বলেও জানান তিনি।
জাতীয় ঐক্যফ্রন্টে আওয়ামী লীগের কয়েকজনের যোগ দেয়া প্রসঙ্গে তিনি বলেন, যারা বিপক্ষে যোগ দিয়েছেন, তাদেরই দুর্ভাগ্য। আওয়ামী লীগের দুর্ভাগ্য নয়। যারা বঙ্গবন্ধুর কথা বলেন, মুজিব কোট এখনো পরে থাকেন, তারা বঙ্গবন্ধুর খুনি-পৃষ্ঠপোষকদের সঙ্গে হাত মিলিয়েছেন। এর জবাব ৩০ ডিসেম্বর জনগণ দিয়ে দেবে। এই বর্ণচোরা, ভÐদের বিরুদ্ধে ভোট দিয়ে জনগণ প্রমাণ করে দেবে এই ভÐদের সঙ্গে দেশের জনগণ নেই। বর্ণচোরাদের ব্যালটের মাধ্যমে প্রত্যাখান করবে জনগণ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর