Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮, ০৫ পৌষ ১৪২৫, ১১ রবিউস সানী ১৪৪০ হিজরী

প্রার্থিতা নিয়ে নোয়াখালী আওয়ামী লীগের দৃষ্টি হাইকমান্ডের উপর

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০১৮, ৫:০৬ পিএম

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নোয়াখালীর ৬টি আসনে বিএনপির প্রার্থিতা এক প্রকার নিশ্চিত হলেও ক্ষমতাসীন দলের দৃষ্টি এখন দলীয় হাই কমান্ডের সিদ্ধান্তের উপর। এরমধ্যে নোয়াখালী-৫(কোম্পানীগঞ্জ-কবিরহাট) আসনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের আসন ব্যতীত অন্যগুলোতে প্রার্থিতা নিয়ে এখনো কেউ নিশ্চিত নয়। নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী একাংশ) আসনে আওয়ামী লীগের ১৭জন মনোনয়ন প্রত্যাশী। তেমনিভাবে নোয়াখালী-২ (সেনবাগ-সোনাইমুড়ী একাংশ) আসনেও আওয়ামীলীগের ১১ জন মনোনয়ন প্রত্যাশী। নোয়াখালী-৩ (বেগমগঞ্জ) আসনে তিন জন প্রার্থী, নোয়াখালী-৪ (সদর-সুবর্ণ) আসনে আওয়ামীলীগের একমাত্র প্রার্থী থাকলেও বিকল্পধারা মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নানকে নিয়ে আলোচনা চলছে। নোয়াখালী-৬ (হাতিয়া) আসনে তিনজন প্রার্থী। এরমধ্যে বর্তমান এমপি আয়েশা ফেরদৌস কিংবা তার স্বামী এবং সাবেক এমপি মোহাম্মদ আলীর মধ্যে যে কোন একজন মনোনয়ন পাচ্ছেন বলে জানা গেছে।
বিএনপি নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী একাংশ) আসনে সাবেক এমপি ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, নোয়াখালী-২(সেনবাগ-সোনাইমুড়ী একাংশ) সাবেক এমপি জয়নুল আবদীন ফারুক, নোয়াখালী-৩ (বেগমগঞ্জ) আসনে সাবেক এমপি বরকত উল্লা বুলু, নোয়াখালী-৪ (সদর-সূবর্ণচর) আসনে সাবেক এমপি মোহাম্মদ শাহজাহান,নোয়াখালী-৫ কোম্পানীগঞ্জ-কবিরহাট) আসনে সাবেক উপরাষ্ট্রপতি ব্যারিস্টার মওদুদ আহমদ ও নোয়াখালী-৬ (হাতিয়া) আসনে সাবেক এমপি প্রকৌশলী ফজলুল আজিম প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে বিএনপির ভাইস চেয়ারম্যান ও তৃণমূল সমন্বয়ক মোহাম্মদ শাহজাহান বিষয়টি নিশ্চিত করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ