Inqilab Logo

ঢাকা, সোমবার, ১০ ডিসেম্বর ২০১৮, ২৬ অগ্রহায়ণ ১৪২৫, ২ রবিউস সানী ১৪৪০ হিজরী

প্রধানমন্ত্রীও ভিত্তিপ্রস্তর স্থাপন করতে পারবেন না -ইসি সচিব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০১৮, ৫:৪৯ পিএম

নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ বলেছেন, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের ফলাফল ঘোষণা না করা পর্যন্ত প্রধানমন্ত্রী শেখ হাসিনাও কোনো উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করতে পারবেন না। যদি করেন তাহলে আচরণবিধি লঙ্ঘিত হবে।
এখন উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করা যাবে কি না- সাংবাদিকদের এমন প্রশ্নে জবাবে তিনি এ কথা বলেন।
বুধবার দুপুরে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে নিজ কার্যালয়ে সাংবাদিকদের কাছে তিনি বলেন, কোনো প্রকার ভিত্তিপ্রস্তর স্থাপন করা যাবে না। চাঁদা দেয়া, মসজিদ, মন্দিরে চাঁদা দেয়া কিছুই করা যাবে না।
এর আগে মঙ্গলবার (২০ নভেম্বর) সব ধরনের উন্নয়ন প্রকল্পে বরাদ্দ বন্ধের নির্দেশ দেয় ইসি।
আজ সচিব বলেন, আমরা বিভিন্ন মন্ত্রণালয়কে নির্দেশনা দিয়েছি, নির্বাচনকালীন এই সময়ে কোনো প্রকার উন্নয়নমূলক কর্মকান্ডে যাতে নতুন কোনো প্রকল্প গ্রহণ না করা হয়। যে প্রকল্প আছে সেগুলো চলমান থাকবে। কিন্তু ভোটকে কেন্দ্র করে, নির্বাচনকে কেন্দ্র করে কোনো উন্নয়নমূলক কর্মকান্ড, ভিজিডি প্রদান বা টিন (ঢেউ টিন) দেয়া, ভিজিএফ কার্ড দেয়া, মানুষকে সহযোগিতা করা, এগুলো যাতে না করা হয়।

 



 

Show all comments
  • MAHMUD ২১ নভেম্বর, ২০১৮, ৬:৪৬ পিএম says : 0
    Special thanks to INQILAB for showing this type of news and more others. Dear Helal Sir, Thank you very much for your good decision. Sir, try to give us free and fair election. Bangladesh peoples no wants any bias,only hope free and fair election by your strong power.
    Total Reply(0) Reply
  • সৈয়দ রুবেল বখত ২১ নভেম্বর, ২০১৮, ৬:৫৩ পিএম says : 0
    বাস্তবতা অনেক কঠিন!
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর