Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৪ ডিসেম্বর ২০১৮, ৩০ অগ্রহায়ণ ১৪২৫, ৬ রবিউস সানী ১৪৪০ হিজরী

দিরাইয়ে সংঘর্ষে চাচাতো ভাইয়ের হাতে খুন, আহত ২০, আটক ৪

দিরাই উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০১৮, ৬:৩৫ পিএম

সুনামগঞ্জের দিরাইয়ে এক সংঘর্ষে আপন চাচাতো ভাইয়ের হাতে খুন হয়েছেন আনোয়ার কাজী (৪২) নামে একজন। এ ঘটনায় উভয়পক্ষের আহত হয়েছেন ২০ জন। ঘটনার সাথে জড়িত থাকার অপরাধে আটক করা হয়েছে ৪ জনকে।
নিহতের পারিবারিক সূত্রে জানা যায়, বাড়ির পার্শ্বের বোরো ক্ষেতের মধ্যে একটি ডোবাকে কেন্দ্র করে উপজেলার ভাটিপাড়া ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান শাহজাহান কাজী ও আনোয়ার কাজীদের মধ্যে দ্বন্দ্ব চলে আসছে। গতকাল মঙ্গলবার এ নিয়ে কথা কাটাকাটি হলে বুধবার সকাল ১০টায় এ ডোবা দখল করার জন্য চেয়ারম্যানের লোকজন প্রস্তুতি নেয়। এতে বাঁধা দিলে চেয়ারম্যানের নেতৃত্বে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে আনোয়ার কাজীর বসত ঘরের সামনে হামলা চালালে ঘটনাস্থলেই গ্রামের মৃত কাজী আব্দুল আওয়ালের ছেলে আনোয়ার কাজী মারা যান। এ ঘটনায় প্রায় ২০ জন আহত হয়। আহতরা হলেন মৃত কাজী আব্দুল আওয়ালের ছেলে কাজী রুহুল আমিন (৫০), রুবেল কাজী (৪০), মোঃ হিরু কাজী (৪৮), স্বাধীন কাজী (৪৫), মোঃ মনোয়ার কাজী (৩৮), সাইকুল কাজী (২৮), মুরাদপুর গ্রামের ময়না মিয়ার ছেলে আয়কুল ইসলাম (২৫), মোঃ হিরু কাজীর ছেলে অর্ক কাজী (১৬), নুরামিন কাজীর স্ত্রী মিনারা বেগম (৩০)।
এ ঘটনায় দিরাই থানা পুলিশ ৪ জনকে আটক করেছে। আটককৃতরা হলেন দিল আহমদ কাজীর ছেলে এমলাক কাজী, মৃত গেদু কাজীর ছেলে বশির কাজী, সৈয়দ আহমদ কাজী ও মৃত রবিগত হোসেন কাজীর ছেলে বদরুল হোসেন কাজী।
বিশ্বস্ত সূত্রে জানা যায়, বিগত ইউনিয়ন নির্বাচনের পর থেকে বর্তমান চেয়ারম্যান বিভিন্ন দুর্নীতিতে যুক্ত হলে এর প্রতিবাদ করতেন নিহত আনোয়ার কাজী। গত কয়েক মাস আগে ক্ষতিগ্রস্থ কৃষকদের মাঝে ভিজিএফ চাল বিতরণে অনিয়মের অভিযোগ এনে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও দুদকে লিখিত অভিযোগ করেন যুবলীগ নেতা আনোয়ার কাজীর বড় ভাই ইউনিয়ন যুবলীগ সভাপতি সানোয়ার কাজী। এরই জের ধরে দু’পক্ষের মাঝে বিরোধ চলে আসছিল।
এদিকে গ্রামের পূর্বপ্রান্তে জমিদারদের ও সানোয়ার কাজীদের একটি ডোবা রয়েছে, ডোবাটি চেয়ারম্যানের লোকজন দখল করার চেষ্টা করলে এ নিয়ে দু’পরিবারের মধ্যে উত্তেজনা দেখা দেয়। বুধবার সকালে ইউপি চেয়ারম্যান শাহজাহান কাজী তার লোকজনসহ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে হামলা চালালে ঘটনাস্থলেই আনোয়ার কাজী নিহত হন।
দিরাই থানার অফিসার ইনচার্জ (ওসি) মোস্তফা কামাল ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে, এলাকার পরিস্থিতি শান্ত রয়েছে, মামলা দায়ের প্রস্তুতি চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ