Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ ২০১৯, ০৫ চৈত্র ১৪২৫, ১১ রজব ১৪৪০ হিজরী।
শিরোনাম

কুবিতে মডেল ইউনাইটেড ন্যাশনের সম্মেলন শুরু কাল

কুবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০১৮, ৬:৪৫ পিএম

জাতিসংঘের সাধারণ পরিষদ ও নিরাপত্তা পরিষদের আদলে ‘কুমিল্লা বিশ্ববিদ্যালয় মডেল ইউনাইটেড ন্যাশন’র উদ্যোগে তিনদিন ব্যাপী ছায়া জাতিসংঘ অধিবেশন অনুষ্ঠিত হবে। আগামী ২২, ২৩ ও ২৪ নভেম্বর৷ দেশের প্রায় ২৫ টিসহ, বিশ্বের বেশ কয়েকটি দেশের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে অনুষ্ঠিত হবে এ সম্মেলন।

বুধবার(২১ নভেম্বর)সকালে কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি’র অফিসে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে বিষয়টি অবহিত করেন কুমিল্লা বিশ্ববিদ্যালয় ইউনাইটেড ন্যাশনের নেতৃবৃন্দ। সংবাদ সম্মেলনের মুখপাত্র ছিলেন সগঠনটির সভাপতি মো. উমর ফারুক।

বৃহস্পতিবার(২২ নভেম্বর)দুপুর ২.০০ টা থেকে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ায় প্রথম দিনের উদ্বোধনী অনুষ্ঠান এবং শনিবার বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমিতে (বার্ডে) পুরস্কার বিতরণী ও সমাপনীর মাধ্যমে অনুষ্ঠানের পর্দা নামবে। সম্মেলনে বাংলাদেশের বিভিন্ন পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের ২০০ জন এবং ভারত, নেপাল, আফগানিস্তান, পাকিস্তান, ইরান, নাইজেরিয়া, সেনেগাল, কলম্বিয়ার প্রভৃতি দেশগুলোর বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের প্রায় ২৫ জন শিক্ষার্থী অংশগ্রহণ করবে।

অনুষ্ঠানের মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে সময় টিভি ও সারাবাংলা ডট নেট এবং বেভারেজ পার্টনার হিসেবে রয়েছে কোকাকোলা।

অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. এমরান কবির চৌধুরী। সম্মেলনের উপদেষ্টামন্ডলীরা হলেন সায়েদ ফজলুল মেহেদী, স্বপন চন্দ্র মজুমদার, কাজী উমর সিদ্দিকী রানা, মাহবুবুল হক ভুঁইয়া,নাসির হোসেন, রোকসানা আক্তার।

উল্লেখ্য, কুমিল্লা বিশ্ববিদ্যালয় ইউনাইটেড ন্যাশন মাত্র ৮ জন সদস্য নিয়ে ২২ নভেম্বর ২০১৭ইং এ যাত্রা শুরু করে৷ বর্তমানে সংগঠনটিতে প্রায় ১০০ এর অধিক সদস্য রয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কুবি

২৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ