Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৪ ডিসেম্বর ২০১৮, ৩০ অগ্রহায়ণ ১৪২৫, ৬ রবিউস সানী ১৪৪০ হিজরী

নির্বাচনে অংশ নিবেন লতিফ সিদ্দিকী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০১৮, ৮:২০ পিএম

আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত দলের সভাপতি মণ্ডলীর সাবেক সদস্য ও সাবেক মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকী আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনে থেকে নির্বাচন করার কথা ভাবছেন। তবে কোন দল থেকে নয়, স্বতন্ত্র প্রার্থী হিসেবে এবারের নির্বাচনে অংশ নেয়ার কথা ভাবছেন তিনি।

বিষয়টি জানিয়েছেন লতিফ সিদ্দিকীর ভাতিজা মোশারফ হোসেন সিদ্দিকী।

তিনি জানান, আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কালিহাতী থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেবেন লতিফ সিদ্দিকী। স্বতন্ত্র প্রার্থী হতে হলে এক শতাংশ ভোটারের স্বাক্ষরযুক্ত সমর্থন মনোনয়নপত্রের সঙ্গে জমা দেয়ার বিধান রয়েছে।

মোশারফ হোসেন সিদ্দিকী আরও জানান, আগামী রবিবার তিনি কালিহাতীতে এসে এ ব্যাপারে ঘোষণা দেবেন।

২০১৪ সালের সেপ্টেম্বরে নিউইয়র্কের একটি অনুষ্ঠানে হজ, তাবলিগ জামাত এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ সম্পর্কে মন্তব্য করে সমালোচিত হন। পরবর্তীতে এ জন্য তাঁকে দল থেকে বহিষ্কার ও মন্ত্রিসভা থেকে অপসারণ করা হয়।

সে সময় ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়ার অভিযোগে তাঁর নামে দেশের বিভিন্ন এলাকায় বেশ কয়েকটি মামলা হয়। দেশে ফিরে তিনি আত্মসমর্পণ করেন। কয়েক মাস কারাভোগের পর জামিনে মুক্তি লাভ করেন।

লতিফ সিদ্দিকী পদত্যাগ করায় টাঙ্গাইল-৪ আসনটি শূন্য হয়। ২০১৭ সালের ৩১ জানুয়ারি অনুষ্ঠিত উপনির্বাচনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পান হাসান ইমাম খান। পরে তিনি সাংসদ নির্বাচিত হন।

জানা গেছে, এবারের নির্বাচনে হাসান ইমাম খান এ আসন থেকে দলীয় মনোনয়ন পাচ্ছেন।

এছাড়া, এ আসন থেকে এফবিসিসিআইয়ের পরিচালক আবু নাসের, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মোজহারুল ইসলাম তালুকদার, সহসভাপতি ও জেলা পরিষদের সদস্য লিয়াকত আলী এবং জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক সোলায়মান হাসান মনোনয়ন ফরম কিনেছেন।



 

Show all comments
  • Mahafuz Rahman ২২ নভেম্বর, ২০১৮, ১২:২৮ এএম says : 0
    দেখি ওরে কে নমিনেশন দেয়।
    Total Reply(0) Reply
  • রুবেল ২২ নভেম্বর, ২০১৮, ১:৪৮ এএম says : 0
    হজ,তাবলিগ জামাত এর সমালোচনা করায় তাকে বহিষ্কার করা হয়নি । তাকে আওয়ামীলীগ সরকারের থেকে বহিষ্কার করা হয়েছে তিনি সজীব ওয়াজেদ জয় সম্পর্কে মন্তব্য করায় জন্য তাঁকে দল থেকে বহিষ্কার ও মন্ত্রিসভা থেকে অপসারণ করা হয়। লতিফ ছিদ্দিকিকে বহিষ্কার করা হয় জয় অনুভুতিতে আগাত আনার কারনে।
    Total Reply(0) Reply
  • Mohammed Kowaj Ali khan ২২ নভেম্বর, ২০১৮, ৫:১৬ এএম says : 0
    এই ..........................র কি যে সাজা হইলো? এই ............ নিরবাচন করিতেছে।
    Total Reply(0) Reply
  • রুবেল ২২ নভেম্বর, ২০১৮, ৮:৩২ এএম says : 0
    হজ,তাবলিগ জামাত এর সমালোচনা করায় তাকে বহিষ্কার করা হয়নি তাকে আওয়ামীলীগ সরকারের থেকে বহিষ্কার করা হয়েছে তিনি সজীব ওয়াজেদ জয় সম্পর্কে মন্তব্য করায় জন্য তাঁকে দল থেকে বহিষ্কার ও মন্ত্রিসভা থেকে অপসারণ করা হয়। লতিফ ছিদ্দিকিকে বহিষ্কার করা হয় জয় অনুভুতিতে আগাত আনার কারনে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ