Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮, ০৫ পৌষ ১৪২৫, ১১ রবিউস সানী ১৪৪০ হিজরী

প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ ছিল সৌজন্যমূলক -মাহি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০১৮, ৮:২২ পিএম

নির্বাচনের আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর দেখা করতে যাওয়া ‘সৌজন্য সাক্ষাৎ’ ছিল বলে বিকল্পধারার পক্ষ থেকে জানানো হয়েছে।

বি চৌধুরীর ছেলে বিকল্পধারার যুগ্ম মহাসচিব মাহি বি চৌধুরী বুধবার সাংবাদিকদের জিজ্ঞাসায় একথা জানান।

আসন্ন নির্বাচন আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোটের থেকে করার সিদ্ধান্ত নেওয়ার পর মঙ্গলবার রাতে গণভবনে যান বি চৌধুরী।

মাহি সোমবার বলেছিলেন, “মহাজোটের সঙ্গে ঐক্য নিয়ে আমাদের আলোচনা চলছে। হ্যাঁ, আমরা নিশ্চয়ই নির্বাচনে জয়ী হবেন, এমন প্রার্থী তালিকা নিয়েই আওয়ামী লীগের সঙ্গে আলোচনা করব।”

বি চৌধুরীর সঙ্গে মাহি ছাড়াও বিকল্প ধারার মহাসচিব আবদুল মান্নান গণভবনে গিয়েছিলেন। তবে আওয়ামী লীগ সভানেত্রীর সঙ্গে একাই বৈঠক করেন বি চৌধুরী।

বৈঠকের বিষয়ে জানতে চাইলে মাহি বুধবার বাড্ডায় দলের নির্বাচনী কার্যালয়ে সাংবাদিকদের বলেন, “প্রধানমন্ত্রীর সঙ্গে এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী একাই কথা বলেছেন। সাক্ষাৎটি ছিল সৌজন্যমূলক।”

তিনি জানান, আসন বণ্টন নিয়ে আওয়ামী লীগের সঙ্গে এখনও আনুষ্ঠানিক আলোচনা হয়নি। বৃহস্পতিবারের দিকে তা শুরু হতে পারে।

বিদেশি পর্যবেক্ষকদের মতামত জানানোর বিষয়ে নির্বাচন কমিশনের নিষেধাজ্ঞার বিষয়ে মাহি বলেন, “সুষ্ঠু নির্বাচনের স্বার্থে তাদের মতামতের উপর নির্ভর করবে নির্বাচন আন্তর্জাতিকভাবে কতটা গ্রহণযোগ্য হবে। আমরা নিজেদের মধ্যে আলোচনা করছি, এ বিষয়ে আমরা নিজেদের মতামত জানাব কমিশনে।”

যুক্তফ্রন্ট জানিয়েছে, মঙ্গলবার পর্যন্ত ১৫৫টি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে। তার মধ্য থেকে প্রথম দিনে ২০ জনের সাক্ষাৎকার নেওয়া হয়।

নিজেদের ‘উইনেবল ক্যান্ডিডেট’র তালিকা তৈরি করছে বলে দলটির নেতাদের সঙ্গে কথা বলে জানা যায়। ইতোমধ্যে ২৫ জন প্রার্থীর একটি তালিকা তৈরি করা হয়েছে বলে খবর মিলেছে দলটির সভাপতিমণ্ডলীর এক সদস্যের কথায়।



 

Show all comments
  • MD. Nazrul islam ২২ নভেম্বর, ২০১৮, ১২:১৮ এএম says : 0
    কি ভাই 150 আসন পাচ্ছেন তো?
    Total Reply(0) Reply
  • Azizur Rahman ২২ নভেম্বর, ২০১৮, ৮:৩১ এএম says : 0
    Stand on your demand to make the government with a balanced of power. Because your main demands it and I think it’s ok
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ