Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৭ ডিসেম্বর ২০১৮, ০৩ পৌষ ১৪২৫, ৯ রবিউস সানী ১৪৪০ হিজরী

মুক্তির আনন্দে ঐক্যবদ্ধ লড়াইয়ের আহ্বান শহিদুলের

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০১৮, ৮:২৯ পিএম

এখনো ন্যায় ও শান্তিপূর্ণ পৃথিবী তৈরি সম্ভব। এখনও গণতন্ত্রের জন্য লড়াইয়ের মূল্য আছে। ঐক্যবদ্ধভাবে আমরা ভয়ংকর শক্তিশালী এবং অবশ্যই সব বাধা অতিক্রম করতে পারবো। বুধবার (২১ নভেম্বর) বিকেলে ‘ফ্রি শহিদুল’ নামের একটি ফেসবুক পেজে তিনি এসব কথা লিখেছেন।
কারামুক্তির শহিদুল আলম তার অনুভূতি প্রকাশ করতে গিয়ে ওই বার্তায় লিখেছেন, আগে কখনো উপলব্ধি করিনি ঢাকা শহরের এই তীব্র যানজট, বিরামহীন হর্নের আওয়াজ আর ধুলো-ধোঁয়ায় মোড়া শীতের কুয়াশা এতো মুগ্ধকর হতে পারে।
তিনি আরও লিখেছেন, আগে কখনো উপলব্ধি করিনি বাংলাদেশ ও সারাবিশ্ব থেকে কিছু আবেগপ্রবণ, সৃজনশীল, স্বাধীনতা প্রিয় মানুষ এবং মেধাবী ও ধৈর্যশীল আইনজীবীদের মিলিত শক্তি এতটা প্রবল হতে পারে। আমার পাশে এসে দাঁড়াতে পারে। আমি বাইরে থাকলেও একই অভিযোগে আমার বন্ধুরা এখনো কেরাণীগঞ্জ কারাগারে।
তিনি লিখেছেন, কারাগারে বন্ধু হওয়া চড়ুই পাখিদের কথা মনে পড়ছে, কিন্তু বাইরে এসে আপনাদের ভালোবাসায় আমি সিক্ত।
কারাগারের অভিজ্ঞতায় তিনি লিখেছেন, কেরাণীগঞ্জের ওরা বলতো, শুধু জেলে থাকলেই বোঝা যায়, কে সত্যিকারের বন্ধু।
এ ছাড়া তার মুক্তির জন্য যারা আন্দোলন করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে লিখেছেন, সংকটপূর্ণ সময়ে যারা আমার পাশে দাঁড়িয়েছেন তাদের প্রতি আমার স্যালুট ও বন্ধুত্বপূর্ণ আলিঙ্গণ।

 

 



 

Show all comments
  • Aynul Islam Opekha ২২ নভেম্বর, ২০১৮, ১২:৩৫ এএম says : 0
    বাংলাদেশের ষোলো কোটি মানুষ তোমার জন্য অপেক্ষা করছে, তুমি বাংলার ভালোবাসা, তোমার পাশে সবাই থাকবে ইনশাআল্লাহ। সেলুট তোমাকে।
    Total Reply(0) Reply
  • Habibur Rahman Habib ২২ নভেম্বর, ২০১৮, ১২:৩৭ এএম says : 0
    সহিদুল আলম একজন জনপ্রিয় চিএকার ও ফটোগ্রাফারর। তার মনে প্রকৃতি ও দেশ মাতৃভূমি নিয়ে এক কল্পনার জগতে তিনি বাস করেন । এমন সাদা সিদা মানুষের ভিতর কি অধভুত অসাধারন সবকিছু নিয়ে বিচিত্র ভাবনা। এই মানুষকে জেলে নিয়ে সরকার প্রামান করল যে সরকারের মাথা খারাপ হয়ে গেছে, খুব দূরত চিকিৎসা প্রয়োজন
    Total Reply(0) Reply
  • Kazi Feroz Uddin ২২ নভেম্বর, ২০১৮, ১২:৩৭ এএম says : 0
    শহিদুলের হাতে ও শোভা পাক ধানের শীষ।কারন ধানের শীষ এখন নিপীড়িতের প্রতিক
    Total Reply(0) Reply
  • Md B Zaman ২২ নভেম্বর, ২০১৮, ১২:৩৮ এএম says : 0
    আপনাদের মাধ্যমে নিরাপদ বাংলাদেশ গড়ে উঠুক!!!!
    Total Reply(0) Reply
  • abir Mui ২২ নভেম্বর, ২০১৮, ১২:৩৮ এএম says : 0
    তাকে অন্যায় ভাবে বন্ধি করে রাখা হয়েছিল।
    Total Reply(0) Reply
  • MD. SAIFULLAH ২২ নভেম্বর, ২০১৮, ২:০৮ পিএম says : 0
    স্যারকে অনেক ভালবাসি। অনেক অনেক। এমন মানুষদের কাছে পৃথিবী ঋণী রবে চিরকাল। যুগ যুগ জিও। আরো শত বছর ম্যাডামসহ সুস্থভাবে বেচে থাকুন। আপনাকে এই পৃথিবীর জন্যে খুব দরকার স্যার ! যারা আপনাকে কষ্ট দিয়েছে, তারাও একই কষ্ট পাক, এ আমাদের মনের অভিশাপ। ওরা মানুষ হউক, নয়তো বিরোধী দলে যেন চলে যায় ২০১৮ এর ৩০ ডিসেম্বরে । ওরা ক্ষমতার মোহে বেহুশ। হুশ আসার জন্যে বিরোধী দলই পারফেক্ট। ভাগ বটোয়ারা- উউন্নয়নের নামে লুটপাটের রাজনীতি আর হেলমেট হাতুরি ওদের উপর ফিরে যাক।
    Total Reply(0) Reply
  • সাইফুল ইসলাম ২২ নভেম্বর, ২০১৮, ১:৪১ পিএম says : 0
    ন্যয় পক্ষে কথা বললে ই মামলা আর জেল। আমার মনে দেশটা ১৯৭১সালের পাকিস্তানি হায়নাদের দখলে চলে গেছে।
    Total Reply(0) Reply
  • আবুল হোসাইন ২৩ নভেম্বর, ২০১৮, ১০:৪৮ পিএম says : 0
    একটা কথা বললো এতেই এত মামলা। আর দেশে এত নারি লাঞ্চিত হয় কই কেউ তো মামলা করলোনা, এটা এরেস্ট নাকি প্রতিশোধ! হায়রে দেশ, পক্ষে গেলে শালা দুলা ভাই আর বিপক্ষে গেলে বউ এর ভাই া
    Total Reply(0) Reply
  • Mr Shah M Rahman ২৪ নভেম্বর, ২০১৮, ৬:০৩ এএম says : 0
    বাচার অধিকারের মত, মত প্রকাশের অধিকারও মানুষের জন্মগত অধিকার। তোমার সাহসী পদক্ষেপ হাজারো নির্বাক কে প্রেরনা যোগাবে।তোমার জেল যাতনা বিফলে যাবেনা। ইনশাল্লাহ।
    Total Reply(0) Reply
  • রিপন ২৭ নভেম্বর, ২০১৮, ১০:৫১ পিএম says : 0
    ঐক্যবদ্ধ লড়াইয়ের জন্যে জাতীয় ঐক্যফ্রন্টে যোগ দিন জনাব শহিদুল। সেখানে আপনার মতো আরও অনেক মজলুম প্রাজ্ঞজন সমবেত হয়েছেন। নিশ্চেষ্ট বসে না থেকে, অদৃষ্টকে দোষারোপ না করে, ভুল হোক, শুদ্ধ হোক, সম্মিলিতভাবে সবাই একটা কিছু করার আপ্রাণ চেষ্টা করে যাচ্ছেন। আপনার যোগদান নিপীড়িতের হাতকে শক্তি জোগাবে, আন্দোলনকে বেগবান করবে। নিজে মুক্ত হয়েছেন, মুক্তির স্বাদ কী তা অনুভব করেছেন, মুবারকবাদ; পুরো জাতি মুক্তি চায়, আপনার মতোই অবরুদ্ধ যাপিত জীবন ওদের, যেখানে মুক্তপক্ষ বিহঙ্গের স্বাধীনতার স্বাদ পেতে উন্মুখ বন্দি জাতি; এবার যে জাতিকে মুক্ত করার আন্দোলনে নামতে হয়? আসবেন কি? উন্মুখ প্রতীক্ষায় রইলাম। সংগ্রামী সালাম। "আপনারে লয়ে বিব্রত রহিতে, আসে নাই কেহ অবনী 'পরে .... ।"
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ