Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭, ২৪ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

তিরিশ হাজার কোটি টাকার মালিক বিজেপি এমপি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ নভেম্বর, ২০১৮, ৭:৫৯ পিএম

ভারতে মহারাষ্ট্রের মালাবার হিলসের বিধায়ক বা এমপি তিনি। সঙ্গে আবার ‘লোঢা গ্রুপ’-এর প্রতিষ্ঠাতাও। সেই মঙ্গল প্রভাত লোঢার ‘লোঢা গ্রুপ’-এর ব্যবসা এক লাফে বেড়ে গেল ২২ শতাংশ। আর তার ফলে দেশের বড় বড় রিয়্যাল এস্টেট ডেভেলপারদের পিছনে ফেলে দিয়ে এক নম্বরে চলে এলেন মঙ্গল প্রভাত লোঢা।

সম্প্রতি প্রকাশিত হয়েছে ‘গ্রহে হার্ন ইন্ডিয়া রিয়্যাল এস্টেট রিচ লিস্ট ২০১৮’। আর সেই তালিকায় সবার প্রথমে নাম রয়েছে মঙ্গল প্রভাত লোঢার। ওই তালিকা অনুযায়ী, বিজেপি বিধায়ক মঙ্গল প্রভাত লোঢার মোট সম্পত্তির পরিমাণ ৩২,২৪০০ কোটি টাকা। মঙ্গল প্রভাতের পরেই ওই তালিকায় রয়েছে বেঙ্গালুরুর ‘এম্ব্যাসি গ্রুপ’। ‘এম্ব্যাসি গ্রুপ’-এর মালিক জিতেন্দ্র ভিরওয়ানির সম্পত্তির পরিমাণ ২৭,৫০২ কোটি টাকা। ঠিক তার পরেই রয়েছেন দিল্লির ‘ডিএলএফ’-এর কর্ণধার রাজীব সিংহ। রাজীবের মোট সম্পত্তির পরিমাণ ২১,০০০ কোটি টাকা। আর তার পরে রয়েছেন মুম্বইয়ের আর দুই রিয়্যাল এস্টেট ডেভেলপার চান্দ্রু রাহেজা এবং বিকাশ ওবেরয়।
তিন দশক আগে মুম্বইয়ে রিয়্যাল এস্টেটের ব্যবসা শুরু করেছিলেন মঙ্গল প্রভাত লোঢা। কয়েক বছর আগে পুণেতে ৭৫ তলার ট্রাম্প টাওয়ার তৈরি করে দেশবাসীকে তাক লাগিয়ে দিয়েছিল লোঢা গ্রুপ। বিগত কিছু দিন ধরে ৩০,০০০ কোটি টাকার সম্পত্তি! দেশের এক নম্বর রিয়্যালিটি বিল্ডার এই বিজেপি বিধায়ক। সূত্র: হিন্দুস্তান টাইমস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এমপি

২৪ জুলাই, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ