Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৬ অক্টোবর ২০১৮, ১ কার্তিক ১৪২৫, ০৫ সফর ১৪৪০ হিজরী

ভারতকে হারিয়ে শিরোপা জিতলো বাংলাদেশ

প্রকাশের সময় : ৩ মে, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : এএফসি অনূর্ধ্ব-১৪ আঞ্চলিক বালিকা ফুটবল চ্যাম্পিয়নশিপে ভারতকে হারিয়ে অপরাজিত শিরোপা জিতলো বাংলাদেশ। রোববার তাজিকিস্তানের রাজধানী দুশানবের অ্যাভিয়েটর স্টেডিয়ামে টুর্নামেন্টের ফাইনালে বাংলাদেশ ৪-০ গোলের জয় তুলে নেয়। ম্যাচে বাংলাদেশের কৃতি ফরোয়ার্ড তহুরা হ্যাটট্রিক করার যোগ্যতা অর্জন করেন। তিনি তিনটি গোল করলে লাল-সবুজদের হয়ে বাকি গোলটি করেন অনুচিং। এ জয়ের ফলে বাংলাদেশ এই টুর্নামেন্টে টানা দু’বার শিরোপা জিতলো।
ম্যাচে যোগ্যতর দল হিসেবেই বড় জয় তুলে নিয়েছে বাংলাদেশের মেয়েরা। শুরু থেকেই আক্রমাণাতœক ফুটবল উপহার দেয় লাল-সবুজরা। বাংলাদেশের ফরোয়ার্ডদের আক্রমণের মুখে অনেকটা দিশেহারা হয়ে পড়ে ভারতের রক্ষণভাগ। শুরুতে ভারতীয় রক্ষণদূর্গ ভেঙ্গে দেন তহুরা। ম্যাচের ১ মিনিটে গোল করে তিনি এগিয়ে নেন বাংলাদেশকে (১-০)। এরপর ধারাবাহিক আক্রমণে থাকলেও দ্বিতীয় গোল পেতে লাল-সবুজদের অপেক্ষায় থাকতে হয় আধঘণ্টা। ম্যাচের ৩০ মিনিটে অনুচিং দলের হয়ে দ্বিতীয় গোল করলে উল্লাসে মেতে ওঠে বাংলাদেশ শিবির (২-০)। ৫১ মিনিটে তহুরা নিজের দ্বিতীয় ও দলের পক্ষে তৃতীয় গোল করলে বাংলাদেশ বড় জয়ের দিকে এগিয়ে যায় (৩-০)। ৬৩ মিনিটে তহুরা নিজের হ্যাটট্রিক পূর্ণ করার পাশাপাশি দলের বড় জয় নিশ্চিত করেন (৪-০)। ম্যাচের বাকি সময় আর কোন গোল না হওয়ায় চার গোলের জয়েই টুর্নামেন্টে দ্বিতীয়বার শিরোপার স্বাদ পায় লাল-সবুজের মেয়েরা।
এর আগে গ্রæপ পর্বে ভারতকে ৩-১ এবং নেপালকে ৯-০ গোলে বিধ্বস্ত করে সেমিফাইনালে জায়গা করে নেয় কোচ গোলাম রাব্বানীর দল। সেমিতে তারা স্বাগতিক তাজিকিস্তানকে গোল বন্যায় ভাসায়। স্বাগতিকদের বিপক্ষে ৯-১ গোলের জয় তুলে নিয়ে ফাইনালে উঠে বাংলাদেশের মেয়েরা। গত বছর এ টুর্নামেন্টেই চ্যাম্পিয়ন হয়েছিলো বাংলাদেশ। গেল এপ্রিলে নেপালের ভয়াবহ ভূমিকম্পের কারণে নির্ধারিত ফাইনালটি অনুষ্ঠিত হয়নি। ফলে ডিসেম্বরে নেপালেই পুনঃনির্ধারিত ফাইনালে স্বাগতিকদের হারিয়ে এই টুর্নামেন্টে প্রথমবার চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ। শিরোপা জয় করে লাল-সবুজের মেয়েরা গতকাল রাত সাড়ে ৮টায় দেশে ফিরে এসেছে। আজ বিকাল সাড়ে ৩টায় শিরোপা জয়ী বাংলাদেশ অনূর্ধ্ব-১৪ বালিকা দলকে সংবর্ধনা দেবে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের নব-নির্বাচিত কমিটি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ