Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২৩ এপ্রিল ২০১৯, ১০ বৈশাখ ১৪২৬, ১৬ শাবান ১৪৪০ হিজরী।

নিখোঁজ বিএনপির এমপি প্রার্থীর লাশ মিলল বুড়িগঙ্গায়

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ নভেম্বর, ২০১৮, ১০:৪৫ পিএম

রাজধানী থেকে নিখোঁজ হওয়া বিএনপির এমপি মনোনয়ন প্রত্যাশী আবু বকর আবুর (৭০) লাশ মিলেছে বুড়িগঙ্গা নদীতে। গত মঙ্গলবার বুড়িগঙ্গা নদী থেকে অজ্ঞাত হিসেবে লাশটি উদ্ধার করে কেরানীগঞ্জ থানা পুলিশ। পরে লাশের ছবি থানার ফেসবুক পেজে দেওয়া হলে নিহত আবু বকরের ভাতিজা হুমায়ূন কবির বৃহস্পতিবার লাশের পরিচয় শনাক্ত করেন। এদিকে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীও লাশের পরিচয় নিশ্চিত করেন।

বিএনপি ও পরিবার সংশ্লিষ্ট সূত্র জানায়, নিহত আবু বকর যশোর জেলা বিএনপির সহসভাপতি ও কেশবপুর উপজেলার মজিদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছিলেন। তিনি আসন্ন সংসদ নির্বাচনে এমপি প্রার্থী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন। গত ১২ নভেম্বর রোববার বিএনপির মনোনয়ন বোর্ডে সাক্ষাৎকার দিতে তিনি ঢাকায় আসেন। সোমবার তার সাক্ষাৎকারের দিন ধার্য ছিল। ৭০ বয়েসী এই নেতা অবিবাহিত ছিলেন।
পারিবারিক সূত্রে জানা গেছে, গত ১২ নভেম্বর রোববার ঢাকায় এসে পল্টন এলাকার মেট্রোপলিটন হোটেলে চতুর্থ তলায় ৪১৩ নং কক্ষে ওঠেন তিনি। কিন্তু রোববার রাত ৮টার পর থেকে তার মোবাইল নম্বর বন্ধ পাওয়া যায়। পরিবার আরও জানায়, রাত ১০টার দিকে একটি মোবাইল ফোন থেকে কেশবপুরে অবস্থানরত তার এক ভাগনের কাছে কল করে তার মামার জন্য দেড় লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়। সোমবার সকালে অপহরণকারীদের দেয়া বিভিন্ন নম্বরে দেড় লাখ টাকা বিকাশ করে পরিবারের সদস্যরা। পরবর্তীতে অপহরণকারীদের তাদের চাহিদা অনুযায়ী আরও ২০ হাজার টাকা বিকাশের মাধ্যমে পাঠানো হয়।
পরিবারের সদস্যরা জানান, বিকাশে টাকা পাঠানোর পর থেকে অপহরণকারীদের সবগুলো মোবাইল নম্বর বন্ধ পাওয়া যায়। এরপরে বৃহস্পতিবার দুপুর পর্যন্ত তার কোন খোঁজ পাওয়া যায়নি। বিকেলের দিকে কেরানীগঞ্জ থানার ফেসবুক পেইজে নিহত আবু বকরের ছবি দেখে তার ভাতিজা হুমায়ূন কবির লাশ শনাক্ত করেন।
এদিকে, বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে রুহুল কবির রিজভী বলেন, যশোরের অনেক পরিচিত জনপ্রতিনিধি ছিলেন আবু বকর আবু। গত রোববার পল্টন এলাকা থেকে আইন শৃঙ্খলা বাহিনীর পরিচয়ে তাকে তুলে নেওয়া হয়। তাকে নির্মমভাবে হত্যা করার পর লাশ বুড়িগঙ্গায় ফেলে দিয়েছে হত্যাকারীরা। এর আগে কোটা সংস্কার আন্দোলনে এভাবেই একজন আন্দোলনকারীর লাশ ভেসে উঠেছিল বুড়িগঙ্গায়। তিনি আবু বকর হত্যাকান্ডের ঘটনায় তীব্র ধিক্কার জানিয়ে অবিলম্বে হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিখোঁজ

২১ জানুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ