Inqilab Logo

ঢাকা, বুধবার ২২ মে ২০১৯, ০৮ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৬ রমজান ১৪৪০ হিজরী।

জাতীয় ঐক্যফ্রন্টের ইশতেহার এক সপ্তাহের মধ্যে -ধানমন্ডি অফিসে জাফরুল্লাহ

মানবাধিকার, আইনের শাসন ও ন্যায় ভিত্তিক সমাজ প্রতিষ্ঠা মূল লক্ষ্য

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়ী হয়ে ক্ষমতায় গেলে জাতীয় ঐক্যফ্রন্ট কী করবে, তাদের লক্ষ্য, উদ্দেশ্য এবং পরিকল্পনা নিয়ে তৈরী হচ্ছে নির্বাচনী ইশতেহারে। বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার ঘোষিত ভিশন-২০৩০ রূপকল্প সামনে রেখে এবং ঐক্যফ্রন্টের ১১দফা লক্ষের ভিত্তিতে এ ইশতেহার তৈরি হচ্ছে। আগামী এক সপ্তাহের মধ্যে জাতীয় ঐক্যফ্রন্ট তাদের নির্বাচনী ইশতেহার প্রকাশ করবে বলে জানিয়েছেন জোটটির অন্যতম নেতা ও গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। ইশতেহারের খসড়া তৈরির লক্ষ্যে ঐক্যফ্রন্টের কয়েকজন বুদ্ধিজীবী নেতা গতকাল ডা. জাফরুল্লাহ চৌধুরীর ধানমন্ডির অফিসে বৈঠক করেন।
বৈঠকের আগে ডা. জাফরুল্লাহ সাংবাদিকদের বলেন, আমরা আজকে ইশতেহার তৈরির জন্য বৈঠকে বসছি। প্রথমে খসড়া তৈরি করবো। পরে এটা ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির বৈঠকে পাস হবে। ইশতেহারের মূল বিষয় থাকবে জাতীয় ঐক্য, বিভক্তি আর নয়, কথা বলার অধিকার, গণমাধ্যমের অধিকার, আইনের সংস্কার, দেশের মেরামত দরকার। এগুলো চিন্তার মধ্যে আছে।
প্রাথমিকভাবে ১১ দফার ভিত্তিতে ইশতেহার তৈরির প্রস্তুতি নেওয়া হচ্ছে জানিয়ে তিনি বলেন, তবে এটা আরো বিস্তৃত হতে পারে। আগামী ১ সপ্তাহের মধ্যে ইশতেহার ছাপানো হবে বলেও জানান জাফরুল্লাাহ চৌধুরী।
বৈঠকে ডা. জাফরুল্লাহ চৌধুরী, সাংবাদিক মাহফুজ উল্লাহ, ইকবাল সিদ্দিকী, ডা. জাহেদুর রহমান, আ ও ম শফিকউল্লাহ অংশ নেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় ঐক্যফ্রন্ট


আরও
আরও পড়ুন