Inqilab Logo

ঢাকা বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭, ০৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

বিএনপি গৃহযুদ্ধের উসকানি দিচ্ছে -সেমিনারে ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০১৮, ১২:০৪ এএম | আপডেট : ১১:৫৭ পিএম, ২৩ নভেম্বর, ২০১৮

বিএনপি নির্বাচনী কেন্দ্র পাহারার নামে দেশে গৃহযুদ্ধের উসকানি দিচ্ছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। গতকাল সকালে রাজধানীর রেডিসন হোটেলে চর্মরোগ বিশেষজ্ঞদের নিয়ে আয়োজিত এক আন্তর্জাতিক সেমিনারে তিনি এ মন্তব্য করেন।ওবায়দুল কাদের বলেন, জাতীয় ঐক্যফ্রন্ট ও বিএনপির নেতারা বিভিন্ন জায়গায় আক্রমণাত্মক বক্তব্য দিয়ে দেশকে গৃহযুদ্ধের দিকে ঠেলে দিচ্ছেন। তারা বলছেন, নির্বাচনের দিন প্রতিটি কেন্দ্রে ৩০০ থেকে ৪০০ নেতা-কর্মী অবস্থান করবেন। তা আমরাও ৩০০ থেকে ৫০০ লোক কেন্দ্রে কেন্দ্রে আমরা যদি ব্যবস্থা করি, তাহলে কী হবে? ভোট হবে? না গৃহযুদ্ধ হবে? ভোট হবে? না সংঘাত হবে? ভোট হবে না ভায়োলেন্স হবে?’ এ ধরনের কথাবার্তা কোনো অবস্থাতেই সহ্য করা যায় না বলেও মন্তব্য করেন তিনি।
ঐক্যফ্রন্টে শরিক সব দল বিএনপির কথা অনুসারে চলছে, ওই সব শরিকদের কোনো দাম নেই উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, লন্ডন থেকে তারেক রহমান আজকে যে নির্দেশ দিচ্ছে, তার অঙ্গুলি হেলনে আজকে ঐক্যফ্রন্ট চলছে। এটা হলো বাস্তবতা। কাজেই এখানে ঐক্যফ্রন্ট, কামাল হোসেন সাহেব বা অন্যান্য পলিটিক্যাল যে শরিকরা, তাদের দিনে দিনে আরো পরিষ্কার হবে তাদের কানাকড়িও এখানে কোনো দাম নেই।
নেতিবাচক রাজনীতির কারণে শক্তিহীন হয়ে বিএনপি এখন জামায়াতে ইসলামীর জঙ্গি শক্তি দিয়ে আওয়ামী লীগকে হারাতে চায়। নিজেদের নেতিবাচক ভাবমূর্তি আড়াল করতে দলটি ড. কামাল হোসেনকে ব্যবহার করছেন বলে মন্তব্য করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। তিনি বলেন, তাদের শুধু ব্যবহার করা হচ্ছে। যেহেতু তাদের (বিএনপি) নেতৃত্ব দÐিত। তাদের নেতৃত্বের বিরুদ্ধে সন্ত্রাস, দুর্নীতির অভিযোগ আছে।
নির্বাচন কমিশনের (ইসি) বিষয়ে ওবায়দুল কাদের বলেন, কমিশনের আচরণ এখনো আওয়ামী লীগের কাছে পক্ষপাতমূলক মনে হচ্ছে না। তারেক রহমানের বিষয়টি নির্বাচন কমিশনে আওয়ামী লীগ অভিযোগ করলেও গণপ্রতিনিধিত্ব আদেশ (আরপিও) কাভার না করায় এ বিষয়ে ভিন্ন পথে সমাধান খুঁজছে তার দল।

 



 

Show all comments
  • dadavai ২৩ নভেম্বর, ২০১৮, ১১:১১ এএম says : 0
    Apnara khomotai arekbar asun ta banglar manus Asha korena. ekbar khomota hatchara holey dekhben 50 bochoreo apnara ar khomotai aste parben na.karon apnara je dudhe dhoa tulshi pata...
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন