Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

পুলিশ সদর দফতরে রুদ্ধদ্বার বৈঠক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

আসন্ন জাতীয় নির্বাচনকে সামনে রেখে পুলিশ সদর দফতরে মাঠ পর্যায়ের শীর্ষ কর্মকর্তাদের সাথে এক রুদ্ধদ্বার বৈঠক করেছেন পুলিশ প্রধান ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। গতকাল আগারগাঁওয়ে নির্বাচন ভবনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে পুলিশের সাথে আইনশৃঙ্খলা বিষয়ক বিশেষ সভা করেন সিইসি। ওই বৈঠকের পর সারা দেশের মেট্টোপলিটন এলাকার কমিশনার, রেঞ্জ ডিআইজি ও পুলিশ সুপারসহ নির্বাচনের সাথে সংশ্লিষ্ট্র কর্মকর্তাদের সাথে কয়েক ঘন্টাব্যাপী পুলিশ সদর দফতরে ওই বৈঠক অনুষ্ঠিত হয়।
বৈঠক সূত্রে জানা গেছে, বৈঠকে মাঠ পর্যায়ের কর্মকর্তারা তাদের মতামত তুলে ধরেন। একই সাথে বিভিন্ন বিষয়ে পুলিশ প্রধানের কাছে দিক নির্দেশনা চান কর্মকর্তারা। একইসাথে সিইসির সাথে বৈঠকে যে সব বিষয়ে আলোচনা করা হয়েছে তার বেশ কিছু বিষয় নিয়েও পুনরায় আলোচনা করা হয়। বৈঠকে গায়েবী মামলা, ভোটগ্রহণ কর্মকর্তাদের তথ্য সংগ্রহ, ভোট কেন্দ্রের নিরাপত্তা, ভোট গ্রহনের আগে ফোর্স মোতায়েনসহ নানা গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা করা হয়েছে। এছাড়া নির্বাচন পরর্বতী সহিংসতা রোধ করার বিষয়েও আলোচনা করা হয়েছে।
পুলিশ সদর দফতরের এআইজি (মিডিয়া) মোঃ সোহেল রানা গত রাতে দৈনিক ইনকিলাবকে বলেন, সিইসির সাথে পুলিশের বৈঠকের পর পুলিশ প্রধান মাঠ পর্যায়ের পুলিশ কর্মকর্তাদের সাথে বৈঠক করেছেন। ওই বৈঠকে নির্বাচনের আগে ভোট কেন্দ্রে ফোর্সের যাতায়াত, যোগাযোগ ব্যবস্থা, আইন-শৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখাসহ সার্বিক বিষয় নিয়ে আলোচনা করা হয়েছে। এ সময় পুলিশ প্রধান মাঠ পর্যায়ের কর্মকর্তাদের দিকনির্দেশনাও দেন বলে তিনি জানান।



 

Show all comments
  • sahid siraji ২৩ নভেম্বর, ২০১৮, ৯:৪৩ এএম says : 0
    আশা করি পুলিশ জাতীয় স্বার্থে কাজ করবে একক কোন দলের জন্য নয়।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ